বিকৃত মানসিকতার কারণে জঙ্গিবাদ ও আইএসের উত্থান

Slider জাতীয়

 

1448795534

 

 

 

 

পুলিশের মহা-পরিদর্শক আইজিপি একেএম শহীদুল হক বলেছেন,বিকৃত মানসিকতার কারণে বিশ্বব্যাপী জঙ্গিবাদ ও আইএসের উত্থান হচ্ছে। তারা জিহাদের নামে বোমাবাজি করে মানুষ হত্যা করছে। আইএস-এর নামে যারা মসজিদে হামলা করে মুয়াজ্জিন হত্যা করে, তারা মুসলমান হতে পারে না। এটি সন্ত্রাসী কর্মকাণ্ড। ইসলাম এটিকে কোনো ভাবেই সমর্থন করে না। আইএস, আনসারুল্লা বাংলাটিম, জেএমবির নামে যারা সমর্থক তৈরি করেছেন, তাদের সেখান থেকে বেরিয়ে আসতে হবে।

আজ রোববার সকালে লক্ষ্মীপুরে শীতার্থদের মধ্যে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং সমাজ থেকে দূর করতে হবে। এর বিরুদ্ধে জনসচেতনতা তৈরি করতে হবে। তাহলেই সমাজে শান্তি আসবে, দেশে আইনশৃঙ্খলা ভালো থাকবে।

তিনি আরও বলেন, বাড়ি ভাড়ার ক্ষেত্রে সবাইকে সজাগ থাকতে হবে। কারা বাড়ি ভাড়া নিচ্ছেন, তারা কী কাজ করছেন, এসব বিষয়ে খোঁজ খবর রাখতে হবে। সন্দেহ হলে পুলিশকে জানাতে হবে।

লক্ষ্মীপুর পুলিশ সুপার শাহ্ মিজান শাফিউর রহমানের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন- চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহাম্মদ শফিকুল ইসলাম, ঢাকা হাইওয়ে পুলিশের ডিআইজি মল্লিক ফখরুল ইসলাম, লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মো. শরীফুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. নাসিম মিয়া, রামগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা তোতা মিয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শাহজাহান, শিল্পপতি আনোয়ার হোসেন বাবুল, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, উপজেলা পরিষদ চেয়ারম্যান আ ক ম রুহুল আমিন, চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলার পুলিশ সুপার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা প্রমূখ।

এছাড়া তিনি রামগঞ্জ উপজেলা শহর পুলিশ বক্স ও মোহাম্মদীয়া বাজার পুলিশ তদন্তকেন্দ্র এর নবনির্মিত ভবন উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *