শর্তসাপেক্ষে পৌর নির্বাচনে অংশ নেবে বিএনপি

Slider রাজনীতি

 

1448604631

 

 

 

কিছু শর্তের ভিত্তিতে আসন্ন পৌরসভা নির্বাচনে অংশগ্রহণ করবে বলে সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

আজ শুক্রবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক ব্রিফিংয়ে দলটির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন এ তথ্য জানান।

রিপন বলেন, ‘জনগণের ভোটকে সরকারিভাবে তুচ্ছ-তাচ্ছিল্য করে এমনিতেও জনগণের ভোটাধিকার সরকার হরণ করেছে। অপরদিকে সরকার জনগণ যখন কিছুটা ভোট দেওয়ার সুযোগ পায়, তখনো সেই ভোটের মর্যাদাকে সরকার ভুলুণ্ঠিত করে, অস্বীকার করে পদদলিত করে। তারপরেও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিদ্যমান প্রেক্ষাপটকে আমলে নিয়েই শুধুমাত্র গণতান্ত্রিক প্রক্রিয়াকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করার জন্য এবং জনগণের ভোটাধিকার আকাঙ্ক্ষাকে পূরণ করার জন্য বিএনপি এই নির্বাচনে শর্তসাপেক্ষে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।’

এর আগে গতকাল বৃহস্পতিবার রাতে পৌর নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে কোনো সিদ্ধান্ত ছাড়াই বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের বৈঠক শেষ হয়।  রাত ৯টার দিকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে তাঁর গুলশান কার্যালয়ে বৈঠক শুরু হয়। এতে জোটের শীর্ষস্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে রাত সাড়ে ১০টার দিকে বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেছিলেন, ‘আমরা শিগগিরই আনুষ্ঠানিকভাবে জানাব নির্বাচনে যাচ্ছি কি না। এতে দলগতভাবে বা জোটগতভাবে যাওয়ার সুযোগ আছে কি না, তা আমরা জানি না। নির্বাচনটি দলীয় প্রতীক অনুযায়ী হবে। এ পৌর আইন অনুযায়ী শরিক দলের লোকেরা শুধু বিএনপির জন্য প্রযোজ্য না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *