লাশ আটকিয়ে অর্থ আদায়ের চেষ্টা

Slider জাতীয়

2015_11_26_09_05_50_uswLTeO14OZZ4m4X3sp4T2SGavj3lW_original

 

 

 

 

রাজশাহী: মহানগরীর আমানা হাসপাতালে প্রসূতি সুরভী জামানের (৩০) লাশ আটকিয়ে ৪৩ হাজার টাকা আদায়ের চেষ্টার ঘটনায় হট্টগোলের ঘটনা ঘটেছে।

বুধবার রাতে এ ঘটনায় রোগীর স্বজনদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে হাসপাতাল ছেড়ে পালিয়ে যায় কর্মকর্তা ও কর্মচারীরা।

মৃত সুরভীর স্বজন মোস্তাকিন জানান, বগুড়ার আদমদিঘী উপজেলার সান্তাহার এলাকার কামরুজ্জামানের সন্তান সম্ভাবনা স্ত্রী সুরভী জামানকে মঙ্গলবার বিকেলে লক্ষ্মীপুর এলাকায় অবস্থিত আমানা হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির কিছুক্ষণ পরেই তাকে সিজার অপারেশন করানো হয় ও কন্যা সন্তানের জন্ম নেয়। অপারেশনের পরে হৃদরোগে আক্রান্ত হয়ে পড়েন সুরভী। তাকে ওই হাসপাতালের আইসিইউতে নেয়া হয়।

সেখানেই থাকা অবস্থায় বুধবার বিকেল চারটার দিকে সুরভী মারা যান। কিন্তু তার লাশ হাসপাতাল কর্তৃপক্ষ বের করে না দিয়ে নানাভাবে টালবাহানা শুরু করেন। সন্ধ্যা সাতটার দিকে হাসপাতাল কর্তৃপক্ষ মৃত সুরভীকে আইসিইউ থেকে বের করে দেয়। সেই সঙ্গে ৪৩ হাজার টাকার একটি বিলও রোগীর স্বজনদের হাতে ধরিয়ে দেয়া হয়।

রোগীর মৃত্যু বিকেল ৪টায় হলেও রোগীকে আইসিইউতে রাখার সময়ও উল্লেখ করা হয় সন্ধ্যা সাড়ে ৬টা। এ নিয়ে সুরভীর স্বজনদের সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষের বাকবিতণ্ডা শুরু হয়। পরে স্বজনদের তোপেরমুখে হাসপাতাল ছেড়ে পালিয়ে যান কর্মকর্তা-কর্মচারীরা।

সুরভীর স্বামী কামরুজ্জামান জানান, অতিরিক্ত ১৫ হাজার টাকার বিল নিয়ে তাদের আপত্তির কথা হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হয়। পরে চ্যালেঞ্জ করা হলে হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা একে একে সটকে পড়তে থাকেন। প্রতিবাদে হাসপাতালের ব্যবস্থাপক মোবারক হোসেনকে একটি কক্ষে আটকে রাখা হয়।

হাসপাতালের ব্যবস্থাপক মোবারক হোসেন অতিরিক্ত বিল আদায়ের কথা অস্বীকার করেছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *