নারীর শ্লীলতাহানি: কাউন্সিলরকে দল থেকে বহিষ্কার

Slider জাতীয়

2015_11_17_22_55_54_Ie21hArxmgBT7w76kfhl7d5MxDA4KP_original

 

 

 

 

রাজশাহী : রাজশাহী মহানগরীর ২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরমান আলীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। সেই সঙ্গে কেনো স্থায়ীভাবে তাকে দল থেকে বহিষ্কার করা হবে না এ বিষয়ে আরমান আলীকে ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

মঙ্গলবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার স্বাক্ষরিত এক চিঠিতে আরমান আলীকে সাময়িক বহিষ্কার ও কারণ দর্শাতে বলা হয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়েছে যে, ‘আমরা ক্ষোভের সঙ্গে জানাচ্ছি যে, বেশ কিছুদিন যাবত আপনার এলাকায় দলের নেতাকর্মী ও শুভানুধ্যায়ীরা আপনার বিরুদ্ধে দলের ভাবমূর্তি নষ্ট, বে-আইনি কার্যকালাপসহ ক্ষমতার অপব্যবহারের নানা অভিযোগ করে আসছেন। এছাড়া রাজশাহীর স্থানীয় পত্রিকায় ১৭ নভেম্বর আপনার বিরুদ্ধে নারী শ্লীলতাহানির অভিযোগ ও এর প্রতিবাদে নারী সংগঠনের প্রতিবাদ ও মানববন্ধন ফলাও করে প্রকাশিত হয়েছে।

এমতাবস্থায় দলের ভাবমূর্তি নষ্ট, বে-আইনি কার্যকলাপ, ক্ষমতার অপব্যবহার, নারী শ্লীতনাহানির অভিযোগে আপনাকে ২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদসহ দল থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হলো।

উপরোক্ত কার্যকলাপের অভিযোগে কেন আপনাকে স্থায়ীভাবে দল থেকে বহিষ্কার করা হবে না তার কারণ দর্শানোর জন্য এই পত্র জারির ১৫ দিনের মধ্যে লিখিতভাবে জানানোর অনুরোধ করা হলো।

এর আগে, নারীর শ্লীলতাহানি ও মহিলা পরিষদের নেত্রীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে এবং ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আরমান আলীর বিরুদ্ধে ব্যবস্থার দাবিতে নগরীতে মানববন্ধন করা হয়েছে। সোমবার সকালে নগরীর সাহেবাজার জিরোপয়েন্টে এ মানববন্ধনের আয়োজন করেছিলো রাজশাহী জেলা মহিলা পরিষদ। ওই মানববন্ধনে প্রায় শাতাধিক নারী অংশ নেন।

মানববন্ধনের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবেদা রায়হার বুলি। বক্তব্য দেন, জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য কল্পনা রায়, বাংলাদেশ মহিলা পরিষদের আন্দোলন সম্পাদক বুলবুল রানী ঘোষ, জেলা কমিটির সদস্য রেহেনা আলীসহ এলাকার নির্যাতিত নারীরা।

মানববন্ধনে কাউন্সিলর আরমান আলীর বিরুদ্ধে নারী নির্যাতনের ঘটনা তুলে ধরে তারা বলেন, গত ১০ নভেম্বর সন্ধ্যায় জেলা মহিলা পরিষদের রামচন্দ্রপুরের সদস্য ফরিদা ইয়াসমিন জলি (৪৫) পারিপার্শ্বিক সমস্যার কারণে ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের অফিসে অভিযোগ করার জন্য যান। অভিযোগের বর্ণনা শুরু করতেই কোনো কথা না শুনেই কাউন্সিলর আরমান আলী তাকে অকথ্য ভাষায় গালাগালি, মারধর, শ্লীলতাহানি ও অসৌজন্যমূলক আচরণ করেন।

কাউন্সিলর আরমান আলীর নির্যাতনের হাত থেকে রেহাই পায়নি ৭০ বছর বয়সী বৃদ্ধা হালিমা (বয়স্ক ভাতা চাইতে গিয়ে) ও নুরজাহান, গৃহবধূ আমেনা, রোকেয়া, কারিমা। তারা সকলেই নিজের তাদের নির্যাতনের কথা তুলে ধরে কান্নায় ভেঙে পড়েন এবং কাউন্সিলর আরমান আলীর বিচার দাবি করে রাসিকের দায়িত্বপ্রাপ্ত মেয়র ও সদর আসনের সংসদ সদস্যের দৃষ্টি আকর্ষণ করেন।

মানববন্ধন পরিচালনা করেন মহিলা পরিষদের সদস্য অধ্যাপক নুরুন্নাহার বেগম। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ভারপাপ্ত লিগ্যাল এইড সম্পাদক শিখা রায় ও প্রোগ্রাম এক্সিকিউটিভ হোসনে আরা, মহিলা পরিষদের নির্বাহী সদস্য সীমা রায়, উপশহর কমিটির আহ্বায়ক হেলেন খান ও যুগ্ম-আহ্বায়ক হাসনা আরা সূচী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *