তামিলনাড়ুতে বন্যায় ৫৫ জনের প্রাণহানি

Slider সারাবিশ্ব

 

 

 

chennai_rain_Bg_460822177

 

 

 

 

ভারতের তামিলনাড়ু রাজ্যে গত পাঁচদিনের ভারী বর্ষণে সৃষ্ট বন্যায় অন্তত ৫৫ জনের প্রাণহানি হয়েছে। প্লাবিত হয়েছে রাজ্যের রাজধানী চেন্নাইয়ের বেশ কিছু এলাকা। বন্যায় ব্যাহত হচ্ছে ট্রেন শিডিউল ও প্লেনের ফ্লাইট। বন্ধ ঘোষিত হয়েছে স্কুল-কলেজসহ শিক্ষা প্রতিষ্ঠানগুলো।

শুক্রবার (১৩ নভেম্বর) দেশটির সংবাদমাধ্যম জানায়, ভারী বর্ষণের ফলে সৃষ্ট বন্যায় চেন্নাইসহ রাজ্যের বিভিন্ন এলাকা স্থবির হয়ে পড়েছে। বিভিন্ন এলাকা থেকে এখন পর্যন্ত ৫৫ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। এরমধ্যে বেশি প্রাণহানির খবর আসছে কাড্ডালোর থেকে। গত ২৪ ঘণ্টায়ই মৃত্যু হয়েছে সাতজন মানুষের।

তবে, আরও বড় বিপদের আভাস দিচ্ছে রাজ্যের আবহাওয়া অধিদফতর। তাদের পক্ষ থেকে বলা হচ্ছে, গত রাতে চেন্নাইয়ে ১৪ দশমিক ৯ সেন্টিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হলেও আগামী ২৪ ঘণ্টায় আরও ভারী বর্ষণ হতে পারে। বর্ষণ হতে পারে চেন্নাই ছাড়‍াও কাঁচিপুরা ও ভেলোড়সহ বিভিন্ন স্থানে।

চেন্নাইয়ের কেন্দ্রীয় রেলওয়ে স্টেশনের পক্ষ থেকে জানানো হয়, বন্যার কারণে রাজ্যের বিভিন্ন স্থান থেকে ট্রেন আসতে এবং বিভিন্ন গন্তব্যে যেতে বাধার সৃষ্টি হচ্ছে। এ কারণে কিছু ট্রেন যাতায়াত বিলম্বিত হচ্ছে।

২৬টি ফ্লাইটও পিছিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে চেন্নাইয়ের বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষ।

শিক্ষা অধিদফতরের কর্মকর্তারা জানান, বন্যার কারণে চেন্নাইসহ বিভিন্ন এলাকায় স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়সহ শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

এখন পর্যন্ত উদ্ধার তৎপরতা বা ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু না হলেও এ বিষয়ে রাজ্য ও কেন্দ্রীয় সরকারের কর্মকর্তারা সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন বলে জানাচ্ছে সংবাদমাধ্যম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *