স্বর্ণের দাম ফের কমছে ফাইল ছবি

Slider সারাদেশ
gold-price_file-photo_samakal_172332
দেশের বাজারে স্বর্ণের দাম ভরিতে এক হাজার ২২৫ টাকা পর্যন্ত কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। এছাড়া রুপার দাম কমছে ভরিতে ৫৮ টাকা।
রোববার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সাধারণ সম্পাদক এনামুল হক খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন দর কার্যকর হবে সোমবার থেকে।
গত দুই বছর ধরে স্বর্ণের দরে উঠানামা চলছে। কয়েক দফায় বাড়া-কমার পর সর্বশেষ গত ১৭ অক্টোবর স্বর্ণের দাম ভরিতে দেড় হাজার টাকা বাড়িয়েছিলেন স্থানীয় ব্যবসায়ীরা।
ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বাজুস কার্যনির্বাহী কমিটির সদস্যদের সর্বসম্মত মতামতের ভিত্তিতে স্বর্ণ ও রুপার নতুন দর নির্ধারণ করা হয়েছে, যা সোমবার থেকে কার্যকর হবে।
নতুন দর অনুযায়ী, ২২ ক্যারেট প্রতিভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণ ৪২ হাজার ৫১৫ টাকায় বিক্রি হবে। এ ছাড়া ২১ ক্যারেট প্রতিভরি ৪০ হাজার ৪১৫ টাকা ও ১৮ ক্যারেটের দাম ৩৩ হাজার ৭৭৬ টাকা নির্ধারণ করা হয়েছে।
সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি ২২ হাজার ৬৮৬ টাকা আর ২১ ক্যারেট (ক্যাডমিয়াম) রুপার ভরি দাঁড়াচ্ছে ৯৩৩ টাকা।
বাজুস জানিয়েছে, রোববার পর্যন্ত প্রতিভরি ২২ ক্যারেট স্বর্ণ ৪৩ হাজার ৭৪০ টাকা, ২১ ক্যারেট ৪১ হাজার ৬৪০ এবং ১৮ ক্যারেট ৩৪ হাজার ৯৯২ টাকায় বিক্রি হচ্ছে। সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি ২৩ হাজার ৯১১ টাকা। রুপার ভরি ছিল ৯৯১ টাকা। গত ১৭ অক্টোবর এ দর নির্ধারণ করেছিল বাজুস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *