পোসপোর্ট পাচারের দায়ে ২ বাংলাদেশী গ্রেফতার

জাতীয়

 

1446654061

 

 

 

 

বাংলাদেশি ২ ট্রাক চালককে গ্রেফতার করেছে ভারতের সীমান্ত রক্ষী বাহিনী ( বিএসএফ) ।  এরা ৭টি ভারতীয় পাসপোর্ট নিয়ে বাংলাদেশে ফিরে যাওয়ার চেষ্টা করছিল। ওই পাসপোর্ট গুলো সৌদি আরবের ভিসা রয়েছে।

ওই দুই বাংলাদেশি নাগরিক ট্রাকে করে পেট্রাপোল স্থল বন্দরে মাল খালাস করতে এসেছিলেন।

বিএসএফের দক্ষিণ বঙ্গ সীমান্তের ডিআইজি, আর পি এস জাসওয়াল জানিয়েছেন, খুলনায় রেজিস্ট্রিকৃত একটি ট্রাকে করে পেট্রাপোল বন্দরে মাল খালাস করে ভারতীয় পণ্য নিয়ে বাংলাদেশ ফিরে যাওয়ার সময়ে ওই দুজনকে আটক করা হয়। চালক শওকত গাজি ও তার সহকারী আবুল কালাম – দুজনেই বাংলাদেশের যশোরের বাসিন্দা।

গোপন সূত্রে খবর পেয়ে তাদের ট্রাকে তল্লাসি চালানোর সময়েই সাতটি ভারতীয় পাসপোর্ট পাওয়া যায় তাদের কাছ থেকে ।

বিএসএফের অন্য এক আধিকারিক বিবিসি বাংলাকে জানিয়েছেন, দিন দুয়েক আগে কোনও এক বাংলাদেশি নাগরিক প্লাস্টিক প্যাকেটে মুড়ে ওই পাসপোর্টগুলি পেট্রাপোলের একটি দোকানে রেখে যান।

ধৃত বাংলাদেশিরা নিজের দেশে ফিরে যাওয়ার সময়ে ওই প্যাকেটটি নিয়েছিলেন। জেরায় ওই দুই ধৃত জানিয়েছেন যে বাংলাদেশে এক ব্যক্তির কাছে ওই প্যাকেটটি পৌঁছিয়ে দেওয়ার কথা ছিল তাদের।

দুজনকেই রাজ্য পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। ট্রাকটি বিজিবির কাছে হস্তান্তর করা হয়েছে বলে বিএসএফ জানিয়েছে। সৌদি আরবের ভিসা সহ পাসপোর্টগুলি উত্তরপ্রদেশ, বিহার রাজ্যের বাসিন্দাদের নাম ইস্যু করা হয়েছে।

তবে ভারতীয় পাসপোর্টগুলি আসল না জাল, তা এখনও বোঝা যায় নি। পরীক্ষার জন্য সেগুলি বিশেষজ্ঞদের কাছে পাঠানো হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *