অপহণের পর ধর্ষণ, যুবকের যাবজ্জীবন

বাংলার আদালত

64771_161

 

 

 

 

 

বগুড়া: বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় বগুড়ায় কলেজ ছাত্রীকে অপহরণ করে দুই মাস আটকে রেখে ধর্ষণের দায়ে আবু জাফর (৩৫) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ছাইফুল ইসলাম মঙ্গলবার দুপুরে আসামির উপস্থিতিতে এ আদেশ দেন।

সাজাপ্রাপ্ত আবু জাফর বগুড়া সদর উপজেলার নামুজা বগারপাড়া গ্রামের মোজাহার হোসেনের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, আসামি আবু জাফর প্রতিবেশী এক কলেজ ছাত্রীকে বিয়ের প্রস্তাব দেন। ওই ছাত্রীর বাবা প্রস্তাব প্রত্যাখ্যান করলে ২০০৯ সালের ২৭ ফেব্রুয়ারি সকালে কলেজে যাওয়ার পথে আবু জাফর নামুজা গ্রামীণ ব্যাংকের সামনে থেকে তাকে অপহরণ করেন।

এ ঘটনায় ২৯ ফেব্রুয়ারি ওই ছাত্রীর বাবা আবু জাফরকে আসামি করে বগুড়া সদর থানায় মামলা দায়ের করেন। একই বছরের ১০ মে ওই ছাত্রীর বাবার সহযোগিতায় পুলিশ তাকে উদ্ধার করে। এরপর আদালতে জবানবন্দিতে ওই উল্লেখ করেন, আসামি আবু জাফর তাকে অপহরণ করে একটি বাড়িতে আটকে রেখে জোরপূর্বক কাবিন নামায় স্বাক্ষর নেয়। এছাড়াও তাকে আটকে রেখে ধর্ষণ করে। একই বছরের ৯ মে রাতে আবু জাফরকে কৌশলে ঘুমের ওষুধ খাইয়ে তিনি পালিয়ে বাবার কাছে চলে আসেন।

এ ঘটনায় দায়ের করা মামলায় পুলিশ তদন্ত শেষে আবু জাফরের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার রায় ঘোষণা করা হয়।

রায়ে উল্লেখ করা হয় আসামিকে অপহরণের অভিযোগে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা অনাদাযে আরও দুই বছর কারাদণ্ড এবং ধর্ষণের অভিযোগে ১৪ বছর কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড ভোগ করতে হবে। তবে উভয় দণ্ড একসঙ্গে  চলবে।

বাদীপক্ষে মামলা পরিচালনা করেন বিশেষ পিপি নরেশ মুখার্জী এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট মাসুদার রহমান স্বপন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *