খুনিরা গ্রেপ্তার না হলে পরশু হরতাল

Slider জাতীয়

01_Ganajagaran+Mancha_Protest_011115_0002

 

 

 

 

ঢাকা: জাগৃতি প্রকাশনীর কর্ণধার ফয়সাল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা ও শুদ্ধস্বরের কর্ণধার আহমেদুর রশীদ চৌধুরী টুটুলসহ তিন ব্লগারের ওপর হামলার প্রতিবাদে মঙ্গলবার সারাদেশে আধাবেলা হরতালের ডাক দিয়েছে গণজাগরণ মঞ্চ। রোববার বিকেলে শাহবাগে ওই হত্যাকাণ্ডের প্রতিবাদে আয়োজিত এক সমাবেশ থেকে এই হরতালের যাক দেন গণজাগরণ মুখপাত্র ইমরান এইচ সরকার।

নিহত ব্লগার অভিজিতের কয়েকটি বইয়ের প্রকাশক দীপনকে গতকাল বিকেলে কুপিয়ে হত্যা করা হয়। একইদিন দুপুরে কুপিয়ে আহত করা হয় আরেক প্রকাশনী শুদ্ধস্বরের কর্ণধার আহমেদুর রশীদ চৌধুরী টুটুলসহ তিনজনকে।

গতকাল দুপুরে প্রথমে হামলা চালানো হয় রাজধানীর লালমাটিয়ায় শুদ্ধস্বর কার্যালয়ে। সেখানে জখম হন ওই প্রকাশনীর স্বত্বাধিকারী আহমেদুর রশীদ টুটুলসহ তিন জন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাদের দেখতে গিয়ে গণজাগরণ মঞ্চ মুখপাত্র সন্দেহ করেন, সরকারের ভেতর থেকে পৃষ্ঠপোষকতা না থাকলে এভাবে একের পর এক হত্যাকাণ্ড ঘটতো না।

ওই হামলা ঘণ্টা কয়েকের মধ্যেই খবর পাওয়া যায় শাহবাগে আজিজ সুপার মার্কেটে কুপিয়ে হত্যা করা হয়েছে জাগৃতি প্রকাশনীর কর্ণধার ফয়সল আরেফিন দীপনকে। টুটুলের মতো তিনিও জঙ্গিদের হামলায় নিহত মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ও বিজ্ঞান লেখক অভিজিৎ রায়ের বইয়ের প্রকাশক ছিলেন। এছাড়া দুই হামলা শেষেই হামালাকারীরা রুমের দরজায় বাইরে থেকে তালা মেরে দিয়ে পালিয়ে যায়।

তবে ওই ঘটনা দুটিকে বিচ্ছিন্ন ঘটনা বলেই মনে করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।  তার মত, ‘দুএকটা ঘটনার জন্য পরিস্থিতি খারাপ বলা যাবে না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *