শাহ আমানতে নাশকতার অ্যালার্ট, নিরাপত্তায় এপিবিএন

Slider জাতীয়

 

 

Ctg_Airport_11_393693731

 

 

 

 

যাত্রীবাহী বিমান ছিনতাই বা বিস্ফোরকসহ বিমানবন্দরে প্রবেশ করে নাশকতার আশঙ্কায় চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের নিরাপত্তায় এপিবিএন মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে এয়ারপোর্ট আমর্ড পুলিশের (এপিবিএন) শতাধিক সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করছে।

শাহ আমানত বিমানবন্দরে সকল ধরনের দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।  বিমানবন্দরে যাত্রী ও সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী ছাড়া আরও কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।  যাত্রীদের ব্যাগ তল্লাশি করে ভেতরে ঢোকানো হচ্ছে।  এছাড়া বিমানে ওঠার সময় বিশেষ সতর্কতা জারি করা হচ্ছে।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রশাসন, অর্থ ও ট্রাফিক) একেএম শহীদুর রহমান  বলেন, যাত্রীবাহী বিমান ছিনতাই বা বিস্ফোরকসহ বিমানবন্দরে প্রবেশ করে নাশকতার হতে পারে- এ ধরনের একটি অ্যালার্ট আজ আবার আমাদের কাছে এসেছে। এরপরই বিমানবন্দরের নিরাপত্তায় এপিবিএন মোতায়েন করা হয়েছে।  পরবর্তী নিদের্শ না পাওয়া পর্যন্ত বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্ব এপিবিএন’র ওপর বলবৎ থাকবে।

শাহ আমানতের সার্বিক নিরাপত্তা নিয়ে সকালে বিমানবন্দরে এপিবিএন, সিএমপি, সিভিল অ্যাভিয়েশন, সরকারি বেসরকারি বিমানের অফিসার ও রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থার প্রতিনিধিদের এক বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে নিরাপত্তার বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কী পরিমাণ এপিবিএন সদস্য মোতায়েন করা হবে, কয়টি টহল টিম থাকবে প্রভৃতি বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *