জাবিতে ভর্তিযুদ্ধ শুরু কাল

Slider শিক্ষা

 

2015_10_17_20_10_25_fYCeFDjAeh0w5oiRrfVMeeOxB3ZWQV_original

 

 

 

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল শনিবার থেকে শুরু হচ্ছে।পরীক্ষা  চলবে আগামী ২ নভেম্বর পর্যন্ত।

আগামীকাল অনুষ্ঠিত হবে এ ইউনিটভুক্ত গাণিত ও পদার্থ বিজ্ঞান বিষয়ক অনুষদের ভর্তি পরীক্ষার । পরদিন ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে ‘ডি ইউনিটে’র (জীববিজ্ঞান অনুষদ) ভর্তি পরীক্ষা। ২৮ অক্টোবর ‘বি ইউনিট’ (সমাজবিজ্ঞান অনুষদ) এবং ‘এইচ ইউনিট’ (আইআইটি) , ২৯ অক্টোবর ‘ই ইউনিট’ (ব্যবসায় শিক্ষা অনুষদ), ‘জি ইউনিট’ (আইবিএ-জেইউ) এবং ‘এফ ইউনিটের’ (আইন অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৩১ অক্টোবর অনুষ্ঠিত হবে ‘সি-১’ (আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ) এবং ‘সি-২’ (ইংরেজি বিভাগ) ইউনিটের ভর্তি পরীক্ষা। ১ নভেম্বর অনুষ্ঠিত হবে ‘সি-৩’ (ইতিহাস বিভাগ), ‘সি- ৪’ (দর্শন বিভাগ), ‘সি ৭’ (বাংলা বিভাগ) এর পরীক্ষা। ২ নভেম্বর ‘সি ৮’ (জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ), ‘সি ৬’ (প্রত্নতত্ত্ব বিভাগ), ‘সি ৫’ (নাটক ও নাট্যতত্ত্ব) এবং ‘সি- ৯’ (চারুকলা বিভাগ) এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁসসহ যেকোন জালিয়াতি রোধে পরীক্ষা কেন্দ্রে যেকোন ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস বহন করা নিষেধ বলে জানিয়েছেন ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা-১) মোহাম্মদ আলী।
সিট প্ল্যানসহ ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট যেকোন তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *