বাংলাদেশ নিয়ে বিসওয়ালের বিশেষ ব্রিফিং ‍আজ  

Slider সারাবিশ্ব

94366_Untitled-4

নিউ ইয়র্ক স্থানীয় সময় ২৯ সেপ্টেম্বর, মঙ্গলবার, সকাল দশটায় বাংলাদেশ বিষয়ে মিডিয়াকে বিশেষ ব্রিফিং করবেন যুক্তরাষ্ট্র পররাষ্ট্র মন্ত্রনালয়ের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্র মন্ত্রী নিশা দেশাই বিসওয়াল। এই ব্রিফিং অনুষ্টিত হবে ম্যানহাটানের মেডিসন এভিনিউস্থ প্যালেস হোটেলের মিলনায়তনে। উল্লেখ্য, জাতিসংঘ সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে অংশগ্রহন উপলক্ষ্যে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার নেতৃত্বে যুক্তরাষ্ট্র সরকারের প্রতিনিধি দল এই হোটেলে অবস্থান করছেন। জাতিসংঘের চলতি অধিবেশনে  মার্কিন প্রতিনিধি দলের সদস্য হিসেবে সেক্রেটারী বিসওয়ালও বর্তমানে নিউ ইয়র্কে রয়েছেন। তাঁর সাথে অন্যান্যের মধ্যে রয়েছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের দক্ষিন ও মধ্য এশিয়া বিষয়ক ডেপুটি এসিস্টেন্ট সেক্রেটারী এলিজাবেথ ফিতসিমনস এবং  স্টেট ডিপার্টমেন্ট-এর দক্ষিণ ও মধ্য এশিয়া ব্যুরোর নবনিযুক্ত মুখপাত্র এলেনা হোয়াইটস।

এর আগে নিউ ইয়র্ক ফরেন প্রেস সেন্টারের দক্ষিণ ও মধ্য এশিয়া বিভাগের পরিচালক মনিকা সী কর্তৃক গত সপ্তাহে প্রেরিত প্রেস ব্রিফিং বিষয়ক আমন্ত্রণে উল্লেখ করা হয় যে পররাষ্ট্র দপ্তরের দক্ষিন ও মধ্য এশিয়া বিষয়ক ডেপুটি এসিস্টেন্ট সেক্রেটারী এলিজাবেথ ফিতসিমনস বাংলাদেশ বিষয়ে সাংবাদিকদের ব্রিফিং করবেন এবং এই ব্রিফিংটি নিউ ইয়র্ক সময় ২৮ সেপ্টেম্বর, সোমবার, বিকেল ৪টায় স্টেট ডিপার্টমেন্ট-এর নিউ ইয়র্কস্থ ফরেন প্রেস সেন্টারে অনুষ্টিত হবে।   কিন্তু ২৮ তারিখ, সোমবার, নির্ধারিত সময়ের ৩০ মিনিট পূর্বে  স্টেট ডিপার্টমেন্ট-এর দক্ষিণ ও মধ্য এশিয়া ব্যুরোর মুখপাত্র এলেনা হোয়াইটস এই প্রতিনিধিকে মুঠোফোন বার্তায় জানান যে, অনিবার্য কারণবশত দিনের প্রেস ব্রিফিংটি বাতিল করা হয়েছে। এ সংবাদ সম্মেলনটি নিউইয়র্ক সময় ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে।  এলেনা আরও বলেন, মঙ্গলবারের প্রেস ব্রিফিংয়ে সহকারী প্রররাষ্ট্র মন্ত্রী নিশা দেশাই বিসওয়াল বাংলাদেশের সর্বশেষ পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলবেন।

পরবর্তীতে এই পরিবর্তন সম্পর্কে জানতে চাইলে স্টেট ডিপার্টমেন্ট-এর দক্ষিন ও মধ্য এশিয়া বিষয়ক মুখপাত্র এলানা হোয়াইটস এই প্রতিনিধিকে বলেন, বাংলাদেশের কুটনৈতিক জোনে একজন ইতালীয় নাগরিকের প্রকাশ্য খুন এবং নিরাপত্তার অভাবে অস্ট্রেলীয় ক্রিকেট দলের বাংলাদেশ সফরের অনীহার মতো ঘটনাগুলোর পর বাংলাদেশ পরিস্থিতি পুনর্মূল্যায়নের সুবিধার জন্যই এই পরিবর্তন করতে হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *