ঢাকা ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাস

Slider সারাদেশ

কারফিউ শিথিলের সময়টায় রাজধানী ঢাকা থেকে চলাচল করছে দূরপাল্লার বাস। রাজধানীর তিনটি আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে বাসগুলো। আবার বিভিন্ন জেলা থেকে দূরপাল্লার বাস ঢাকায় এসেছে।

শুক্রবার (২৬ জুলাই) সকালে সড়ক পরিবহন মালিক সমিতি, বাসের চালক ও যাত্রীদের সঙ্গে কথা বলে বিষয়টি জানা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সকালে গাবতলী থেকে কিছু বাস উত্তরবঙ্গের দিকে, মহাখালী থেকে জামালপুর, শেরপুর, ময়মনসিংহ, নেত্রকোণার দিকে, সিলেট রুটে এবং সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে চট্টগ্রাম ও দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের দিকে ছেড়ে গেছে। এসব বাসে যাত্রী সংখ্যা মোটামুটি ছিল।

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, কারফিউয়ে জরুরি কাজ ছাড়া কেউ দূরপাল্লায় যাতায়াত করছেন না। নিরাপত্তার স্বার্থে সবাই সাবধানে আছেন।

সিলেট থেকে ঢাকায় আসা যাত্রী আসাদুজ্জামান রাকিব ঢাকা পোস্টকে বলেন, শনিবার আমাদের একটা পরীক্ষা আছে, সেটি দিতেই ঢাকায় আসা। বর্তমান পরিস্থিতিতে রাস্তায় একটু ভীত সাব্যস্ত হলেও কোনো অসুবিধা হয়নি। নিরাপদে আসা গেছে।

ঢাকা-ময়মনসিংহ-ঢাকা রুটে সৌখিন এক্সপ্রেস বাসের চালক মো. শরিফ ঢাকা পোস্টকে বলেন, ময়মনসিংহ থেকে বাস চালিয়ে একটু আগেই ঢাকায় ফিরলাম। রাস্তায় কোনো সমস্যা নেই। আরামে আসা গেছে। তবে যাত্রীর সংখ্যা কিছুটা কম। জরুরি দরকার ছাড়া হয়তো কেউ চলাচল করছে না।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সামদানী খন্দকার ঢাকা পোস্টকে বলেন, কারফিউ শিথিলের সময়ের ওপর নির্ভর করে আমাদের গাড়িগুলো দূরপাল্লার উদ্দেশে ছেড়ে গেছে। সময়ের সঙ্গে সমন্বয় গাড়ি ছাড়া হচ্ছে।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার রাত ১২টায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সহিংসতা ও প্রাণহানি ঠেকাতে জারি করা অনির্দিষ্টকালের কারফিউ শুক্র ও শনিবার ঢাকাসহ চার জেলায় ৯ ঘণ্টা করে শিথিল থাকবে। এই দুইদিন সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকা মহানগর ও ঢাকা জেলা, গাজীপুর মহানগর ও গাজীপুর জেলা, নারায়ণগঞ্জ ও নরসিংদীতে কারফিউ শিথিল থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *