গাজীপুরকে পর্যটন নগরী ঘোষনার দাবিতে “নৌ বিলাস” অনুষ্ঠিত

Slider টপ নিউজ

nao bilash

 

 

 

 

 

 
গাজীপুর: গাজীপুরের স্থানীয় ঐতিহ্যৃ জাতির কাছে তুলে ধরে তা সংরক্ষন পূর্বক গাজীপুরকে পর্যটন নগরী ঘোষনার দাবিতে তিনটি সংগঠনের যৌথ আয়োজনে অনুষ্ঠিত হয়েছে নৌ-বিলাস” নামে একটি ব্যাতিক্রম ধর্মী সামাজিক আন্দোলন।

শনিবার(২৯ আগষ্ট) সকাল থেকে রাত ৯টা পর্যন্ত ওই কর্মসূচি পালিত হয়। গাজীপুর অনলাইন প্রেসক্লাব, ভাওয়াল গড় বাঁচাও আন্দোলন ও চেতনা গাজীপুর এর যৌথ আয়োজনে অনুষ্ঠিত হয় ওই অনুষ্ঠান।

কর্মসূচির মধ্যে ছিল গাজীপুরের হারানো ঐতিহ্যৃ চিলাই নদী, বালু নদী, তুরাগ নদী ও পারুলী নদীতে নৌ ভ্রমন। প্রায় অর্ধশতাধিক সমাজ কর্মী ওই কর্মসূচিতে অংশ গ্রহন করেন। ইঞ্জিন চালিত নৌকায় নদী পথে সাধারণ মানুষের মধ্যে গনসচেতনা সৃষ্টির জন্য আবৃতি, সঙ্গীত ও নৃত্য অনষ্ঠিত হয়।

গাজীপুরের স্থানীয় ঐতিহ্যৃ রক্ষা করে গাজীপুরকে পর্যটন নগরী ঘোষণার দাবিতে অনুষ্ঠিত নৌ বিলাসে সভাপতিত্ব করেন গাজীপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও গাজীপুর অনলাইন প্রেসক্লাবের সভাপতি মীর মোঃ ফারুক।

প্রধান অতিথি ছিলেন ভাওয়াল গড় বাঁচাও আন্দোলনের কেন্দ্রিয় মহাসচিব ও চেতনা গাজীপুরের সভাপতি সাংবাদিক এ কে এম রিপন আনসারী।

গাজীপুর প্রেসক্লারে কোষাধ্যক্ষ্য জাহিদুর রহমান বকুলের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন , বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের সাধারণ সম্পাদক মনির হোসেন, চেতনা গাজীপুরের সিনিয়র সহ-সভাপতি কন্ঠ শিল্পী মোস্তফা হোসেন আজাদ, চেতনা গাজীপুরের সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন রনি, ভাওয়াল গড় বাঁচাও আন্দোলনের সাংগঠনিক সম্পাদক ডাঃ বোরহান উদ্দিন অরণ্য,বিশিষ্ঠ সমাজ কর্মী ও সামাজিক আন্দোলনের নেতা কামরুজ্জামান, বিশিষ্ঠ আবৃতিকার কে এইচ শাওন, ভাওয়াল গড় বাঁচাও আন্দোলনের ঐতিহ্য বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা খন্দকার হাছিবুর রহমান, ভাওয়াল গড় বাঁচাও আন্দোলনের ২নং ইউনিটের সাধারণ সম্পাদক শাহান সাহাবুদ্দিন, গাজীপুর প্রেসক্লাবের প্রচার সম্পাদক মোস্তফা কামাল, গাজীপুর প্রেসক্লাবের নির্বাহী সদস্য আবিদ বুলবুল ও মাহবুব আলম, ভাওয়াল গড় বাঁচাও আন্দোলনের ২নং ইউনিটের সহ-সাধারণ সম্পাদক হাসান মাহমুদ গাজীপুর প্র্রেসক্লাবের নির্বাহী সদস্য মোঃ জাকারিয়া ও জাহাঙ্গীর আলম প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *