সরকারি হলো আরও ২৫ মাধ্যমিক বিদ্যালয়

Slider শিক্ষা

দেশের আরও ২৫টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হয়েছে। আজ বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এসব বিদ্যালয় সরকারিকরণের ঘোষণা দেওয়া হয়।

যেসব উপজেলায় সরকারি কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় নেই, সেখানে একটি করে কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করছে সরকার। সেই ধারাবাহিকতায় চলতি বছরে সোয়া শ’ বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি হওয়া এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা অন্যত্র বদলি হতে পারবেন না। মৌলভীবাজারের জুড়ী মডেল উচ্চ বিদ্যালয়, নোয়াখালীর কবিরহাট মডেল উচ্চ বিদ্যালয়, চট্টগ্রামের পোমরা বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়, দিনাজপুরের বিরল পাইলট মডেল উচ্চ বিদ্যালয় এবং পটুয়াখালীর দশমিনা মডেল মাধ্যমিক বিদ্যালয় সরকারি হয়েছে।

বরগুনার তালতলী মডেল মাধ্যমিক বিদ্যালয়, ফরিদপুরের আলফাডাঙ্গা আরিফুজ্জামান (মডেল) পাইলট উচ্চ বিদ্যালয়, ঝালকাঠির নলছিটি মার্চেন্টস মডেল মাধ্যমিক বিদ্যালয়, নরসিংদীর বেলাব পাইলট মডার্ন মডেল হাই স্কুল, নরসিংদীর চরসিন্দুর বহুমুখী উচ্চ বিদ্যালয়, চট্টগ্রামের গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র মডেল উচ্চ বিদ্যালয় এবং ফেনীর পরশুরাম মডেল পাইলট হাই স্কুলকে সরকারি করা হয়েছে।

শেরপুরের তারাগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়, নোয়াখালীর সোনাইমুড়ি মডেল উচ্চ বিদ্যালয়, রংপুরের মিঠাপুকুর মডেল উচ্চ বিদ্যালয়, সুনামগঞ্জের দোয়ারাবাজার মডেল উচ্চ বিদ্যালয়, ঢাকার ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজ, ঢাকার জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয় এবং ঢাকার নবাবগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় জাতীয়করণ করেছে সরকার।

এছাড়া গাজীপুরের কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয়, নারায়ণগঞ্জের আড়াইহাজার পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, টাঙ্গাইলের যদুনাথ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, মুন্সীগঞ্জের সোনারং পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর এম এম পাইলট মডেল উচ্চ বিদ্যালয় এবং কুমিল্লার নাঙ্গলকোট এ আর মডেল উচ্চ বিদ্যালয় সরকারি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *