প্রতিবন্ধীর বাড়ি ভাঙচুরের ঘটনায় , দুইজন গ্রেফতার

Slider গ্রাম বাংলা


রমজান আলী রুবেল শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধি. গাজীপুরের শ্রীপুর প্রতিবন্ধীর বাড়ি ভাংচুর করে জবর দখলের অভিযোগে পুলিশ দুইজনকে গেফতার করেছে শ্রীপুর থানা পুলিশ। ২৪ মার্চ রবিবার দুপুরে উপজেলার গাজীপুর ইউনিয়নের বাঁশবাড়ি এলাকা থেকে তাদের আটক করা হয়। আটকরা হলো ওই গ্রামের মৃত মনসুর আলীর ছেলে মো.সিরাজ উদ্দিন,একই গ্রামের আইয়ুব আলীর ছেলে মো. রুবেল। ভূক্তভোগী হলো ওই গ্রামে শারিরিক প্রতিবন্ধী মো. লাল মিয়া।

বিষয়টি নিশ্চি করে মাওনা চকপাড়া ফাড়ির ইনচার্জ এস আই মিন্টু মোল্লা জানান, প্রতিবন্ধীর বাড়ি ভাংচুরের ঘটনায় তার ছেলে মো. রাসেল বাদী হয়ে অভিযোগ দিয়েছে। অভিযুক্ত দুই জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা প্রকৃয়াধিন আছে। ভুক্তভোগী শারিরিক প্রতিবন্ধী মো. লাল মিয়া ওই গ্রামের মৃত রহমান আলীর ছেলে।

স্থানীয় ভাবে জানাযায়, প্রায় ত্রিশ বছর ধরে ওই গ্রামের লালমিয়া সাত শতাংশ জমি ক্রয়করে তাতে বশত বাড়ি করে বসবাস করছেন। প্রতিবেশী প্রভাব শালী সিরাজ উদ্দিন ও তার ছেলে সচিবালয়ের কর্মকর্তা মো. মিজানুর রহমান মিজান পরিকল্পিত ভাবে লাল মিয়ার বশত বাড়ি দখলের পায়তারা করে। শনিবার দুপুরে লাল মিয়া লোকজন নিয়ে প্রতিবন্ধী লাল মিয়াকে টানা হেঁচড়া করে খোলা মাঠে ফেলেদেয়। পরে লাল মিয়ার বশত ঘর ভেঙ্গে গুড়িয়ে দেয়। দিন ভর লাল মিয় মাঠে পরে থাকেন।

ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যপক ভাবে ছড়িয়ে পড়ে। শনিবার রাতে সহকারী কমিশনার (ভূমি) আল মামুন ঘটনাস্থলে গিয়ে অসহায় পরিবকারের পাশে দাড়ান। তাদের ভেঙ্গে ফেলা ঘরনির্মান করার আশ্বাস দেন। একই সাথে বিচারের আশ্বাস দেন।

শ্রীপুর থানার পরিদর্শক (ওসি) মো. আকবর আরী খান জানান,খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়ে ছিলো। এঘটনায় অভিযুক্ত দুইজনকে আটক করা হয়েছে। উক্ত ঘটনায় আসামিদের বিরুদ্ধে মামলা করা হয়েছে, এ ঘটনায় বেশ কয়েকজন আসামির মধ্যে দুজনকে গ্রেফতার করা হয়েছে বাকি আসামিদেরকে তদন্ত সাপেক্ষে গ্রেফতার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *