মার্কিন যাত্রীরা ধরে ফেলল ফ্রান্সের ট্রেনের বন্দুকধারীকে

Slider জাতীয়

franceBG_195545548ঢাকা: ফ্রান্সে ট্রেনে হামলাকারী মার্কিন যাত্রীদের হাতে আটক হয়েছে। এর আগে বন্দুকধারীর হামলায় ট্রেনের তিন যাত্রী আহত হন।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বার্নার্ড ক্যাজেনেভিউ বলেন, শুক্রবার (২১ আগস্ট) স্থানীয় সময় বিকেল ৫টা ৪৫ মিনিটে আরাস শহরের কাছে একটি স্টেশনে এ হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় প্রেসিডেন্ট বারাক ওবামা মার্কিন যাত্রীদের প্রশংসা করেছেন। যাত্রীদের মধ্যে ছুটিতে থাকা দুই মার্কিন সামরিক বাহিনীর সদস্য ছিল।

হোয়াইট হাউজ এক বিবৃতিতে জানায়, হামলাকারীকে আটক করায় বারাক ওবামা মার্কিন যাত্রীদের সাহসিকতার প্রশংসা করেছেন। এর ফলে বড় ধরণের কোনো দুর্ঘটনা থেকে অনেক যাত্রী হয়তো প্রাণে বেঁচে গেল।

বিবিসির অনলাইনের খবরে বলা হয়, ২৬ বছর বয়সী আটককৃত যুবক মরক্কোর অধিবাসী। তার সঙ্গে একটি কালাশনিকভ, ছুরি, অটোমেটিক পিস্তল ও কার্তুজ পাওয়া যায়।

ফ্রান্স কর্তৃপক্ষ জানায়, আহত তিনজনের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর। এদের মধ্যে একজন গুলিতে ও অন্য দুইজন ছুরিকাঘাতে আহত হন।

বেলজিয়ান প্রধানমন্ত্রী চার্লস মাইকেল ওই ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ বলে অভিহিত করেছেন।

এদিকে ট্রেনের যাত্রীদের মধ্যে থাকা ফ্রান্স অভিনেতা জ্যাঁ-হিগুয়েস অ্যাঙ্গেলেড গুলির শব্দে কাঁচ ভেঙ্গে লাফিয়ে পড়তে গিয়ে সামান্য আহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *