কালীগঞ্জে দুই এমপির বিরোধ: চুমকির সমর্থকদের বিরুদ্ধে আখতার সমর্থকদের মামলা, প্রতিবাদের বিক্ষোভ

Slider গ্রাম বাংলা


ছবি–( কালিগঞ্জে মামলা প্রত্যাহারের দাবিতে চুমকি সমর্থকদের বিক্ষোভ)

গাজীপুর: গাজীপুরের কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে গাজীপুর-৪(কালিগঞ্জ) আসনের এমপি আখতারউজ্জামানের ছবি টাঙানো ও নামানোকে কেন্দ্র করে সংরক্ষিত আসনের এমপি মেহের আফরোজ চুমকির সমর্থকদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। এই মামলার প্রতিবাদে বিক্ষোভ করেছে চুমকির সমর্থকেরা।
শুক্রবার(১৫ মার্চ) বিকেলে কালীগঞ্জে এই বিক্ষোভ মিছিল হয়।

কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র এসএম রবিন হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল মতিন সরকার, সাধারন সম্পাদক এইচ.এম আবু বকর চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কাজী বশির উদ্দিন আহমেদ প্রমুখ। পরে দলীয় কার্যালয় থেকে পৌর আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এক বিক্ষোভ মিছিল বের করে কালীগঞ্জ সরকারি হাসপাতালে হয়ে পুনরায় দলীয় কার্যালয়ে গিয়ে মিছিলটি শেষ হয়।

জানা যায়, গত ১২মার্চ কালীগঞ্জ আওয়ামীলীগের কার্যালয়ে স্বতন্ত্র এমপি আখাতারউজ্জমানের ছবি টাঙানো ও নামানোকে কেন্ত্র করে ১৫ জন নেতাকর্মীর নামে কালীগঞ্জ থানায় মামলা করেন আখতারউজ্জামান এমপির সমর্থক এসএম ইকবাল হোসেন। গত ১৪ মার্চ নেতাকর্মীরা গাজীপুর আদালত থেকে জামিন নেন। এই ঘটনায় দুই এমপির সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৫ ( কালিগঞ্জ) আসনে নৌকা প্রতীকের প্রার্থী একাদশ সংসদের এমপি মেহের আফরোজ চুমকিকে হারিয়ে এমপি হন স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের আখতারউজ্জামান। এরপর আখতারউজ্জামানের সমর্থকরা দলীয় কার্যালয়ে এমপির ছবি টাঙান। পরবর্তী সময় মেহের আফরোজ চুমকিকে সংরক্ষিত আসনে এমপি মনোনীত করায় কালিগঞ্জে দুই এমপির সমর্থকদের মাঝে উত্তেজনা দেখা দেয়। শুরু হয় পরস্পরের বিরুদ্ধে সহিংসতার অভিযোগ।

কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ( ওসি) মাহতাব উদ্দিন জানান, সব কিছু স্বাভাবিক আছে। শৃঙ্খলা অবনতির আশংকা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *