প্রধানমন্ত্রীর ঘোষণার একযুগ পর চালু হলো বুড়িমারি এক্সপ্রেস

Slider রংপুর

এম এ কাহার বকুল, লালমনিরহাট প্রতিনিধি – বিভিন্ন জল্পনা কল্পনা শেষে দীর্ঘদিন পর লালমনিরহাটের পাটগ্রামের বুড়িমারী রেলস্টেশন থেকে বুড়িমারী এক্সপ্রেস ট্রেন চলাচলের উদ্বোধন করা হয়েছে। এতে লালমনিরহাট জেলার মানুষদের নিরাপদ ভ্রমণ ও কম খরচে ঢাকার সাথে যোগাযোগ স্থাপন সহজ হবে।
মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে আনুষ্ঠানিকভাবে বুড়িমারী রেলওয়ে স্টেশন থেকে বুড়িমারী-ঢাকা রুটে ফিতা কেটে ট্রেনটির উদ্বোধন করা হয়। উদ্বোধন ঘোষণা করেন লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে লালমনিরহাট-২ আসনের সংসদ সদস্য ও সাবেক সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, লালমনিরহাট-৩ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট মতিয়ার রহমান ও অন্যান্যদের উপস্থিত ছিলেন রেলওয়ের রাজশাহী পশ্চিমাঞ্চলীয় ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার, লালমনিহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমীন বাবুল ও পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায়। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক আব্দুস সালাম।
বুড়িমারী রেল স্টেশন থেকে ট্রেনটি চালু হওয়ায় নতুন করে ভারত, ভুটান, নেপালের পাসপোর্ট ও ভিসাধারী যাত্রীদের সাথে নতুন করে যোগাযোগ স্থাপন হলো। সেই সাথে আর্থসামাজিক উন্নয়নের পাশাপাশি অর্থনৈতিক উন্নয়ন হবে। ট্রেনটি যাত্রা শুরু করায় লালমনিরহাটের আদিতমারী, কালীগঞ্জ, হাতীবান্ধা এবং পাটগ্রাম উপজেলার কয়েক লাখ মানুষের ঢাকার সাথে যোগাযোগের নতুন দ্বার উন্মোচিত হল। ট্রেনটি বুড়িমারী থেকে ঢাকার পথে ১১ টি স্টেশনে থামবে আর ঢাকা থেকে বুড়িমারীতে ফেরার পথে ১২ টি স্টেশনে থামবে।

পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন বলেন, ‘আমাদের দাবি অতি দ্রুত বুড়িমারী রেলস্টেশনের নির্মাণ কাজ শেষ করে বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি বুড়িমারী রেল স্টেশন থেকে চলাচলের দাবি করেন।‘

বাংলাদেশ রেলওয়ের রাজশাহী পশ্চিম ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, ‌‘বুড়িমারী রেলস্টেশনে ওয়াস পিড ও অন্যান্য অবকাঠামো নির্মাণ না হওয়া পর্যন্ত লালমনিরহাট রেলস্টেশন থেকে বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে চলাচলা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *