শিঘ্রই গাউকের অভিযান, তালিকা প্রণয়নের কাজ প্রায় শেষ

Slider গ্রাম বাংলা


টঙ্গী(গাজীপুর) প্রতিনিধি: গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের(গাউক) চেয়ারম্যান এডভোকেট মো: আজমত উল্লাহ খান বলেছেন, রাজউকের মত গাউকও অভিযান করবে। আমাদের তালিকা প্রণয়নের কাজ প্রায় শেষ। শিঘ্রই শুরু হবে অভিযান।

গতকাল সোমবার(৪ মার্চ) তিনি এসব কথা বলেন।

আজমত উল্লাহ খান বলেন, আমাদের এই প্রতিষ্ঠান নতুন। ইতোমধ্যে আমরা বিভিন্ন এলাকায় লোকজন পাঠিয়ে নকশা বহির্ভূত স্থাপনাগুলোকে সতর্ক করেছি। এখন চূডান্ত তালিকা প্রণয়নের কাজ চলছে। খুব শিঘ্রই আমরা অভিযানে নামব।

তিনি বলেন, দীর্ঘ সময় ধরে নকশা বহির্ভূতভাবে অনেক ভবন নির্মান হয়ে গেছে। তাদের সতর্ক করা হয়েছে। এখনো যেসব ভবন নিয়ম বহির্ভূতভাবে রয়েছে, এসব স্থাপনা আইনের আওতায় আনতে ব্যবস্থা নেয়া হবে। রেষ্টুরেন্ট শুধু নয়, সব ধরণের বিধিবহির্ভূতভাবে নির্মান করা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সম্প্রতি টঙ্গীতে অবস্থিত “উচ্চ নিরাপত্তা ঝুঁকিতে টঙ্গীর সোনাভান মার্কেট“ শিরোনামে প্রকাশিত সংবাদের দৃষ্টি আকর্ষন করা হলে তিনি বলেন, এটা গাজীপুর সিটিকরপোরেশনের জায়গা। সিটিকরপোরেশন একটি স্বায়ত্বশাষিত প্রতিষ্ঠান। তবুও ঝুঁকিপূর্ন ভবনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গাজীপুর সিটিকরপোরশেনকে বলা হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত: টঙ্গী সহ গাজীপুর সিটিকরপোরেশনে হাজার হাজার ভবন সরকারী নিয়ম নীতির তোয়াক্কা না করে নির্মান করা হয়েছে। সরকারী জায়গা, পুকুর, খাল, বিল,ডোবা, নালা দখল করে কোন রকম নকশা ও অনুমোদন ছাড়াই তৈরী হয়েছে অসংখ্য ভবন। অনেক ক্ষেত্রে রাস্তা ও ফুটপাত দখল করে বহুতল ভবন নির্মান করায় যানচলাচল পর্যন্ত ব্যাহত হচ্ছে। অগ্নিকান্ড সহ কোন দূর্ঘটনায় ফায়ার সার্ভিসের গাড়ি প্রবেশ করারও জায়গা নেই অনেক এলাকায়।ফলে নিরাপত্তা ঝুঁকিতে টঙ্গী সহ গাজীপুর সিটির অনেক এলাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *