অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কাস্টমসের উপকমিশনার ও তার স্ত্রীর নামে মামলা

Slider বাংলার মুখোমুখি

জ্ঞাত আয় বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কাস্টমসের উপকমিশনার মো: বিল্লাল হোসেন ও তার স্ত্রী ডা: জান্নাতুল ফেরদৌসের নামে দুটি পৃথক মামলা করেছে দুর্নীতি দমন কমিশন।

বিল্লাল হোসেন বর্তমানে রংপুর কাস্টমস হাইজে এবং তার স্ত্রী ডা: জান্নাতুল ফেরদৌস মহাখালী ক্যান্সার গবেষণা ইন্সটিটিউটে কর্মরত রয়েছেন।

আজ সোমবার দুদকের সমন্বিত জেলা কার্যালয়, গাজীপুরের উপপরিচালক বায়েজিদুর রহমান খান বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন।

দুদক, রাজশাহী জেলা কার্যালয়ে মামলা দুটি দায়ের করা হয়।

গাজীপুরের উপপরিচালক বায়েজিদুর রহমান খান দ্য ডেইলি স্টারকে জানান, বিল্লাল হোসেন ও তার স্ত্রী জান্নাতুল ফেরদৌসের সম্পদের তথ্য চেয়ে দুর্নীতি দমন কমিশন থেকে সম্পদ বিবরণী জারি করা হলে তারা গত ২৭.১২.২০২০ তারিখে সম্পদ বিবরণী দাখিল করেন। দাখিলকৃত সম্পদ বিবরণী যাচাইকালে উপকমিশনার বিল্লাল হোসেনের নামে ৫১,৩৮,৮১৬/- টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের প্রাথমিক প্রমাণ পায় অনুসন্ধানকারী কর্মকর্তা। উক্ত জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও দখলে রাখার অপরাধে বিল্লাল হোসেনের নামে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭(১) ধারায় মামলা দায়ের করা হয়।

তিনি বলেন, সম্পদ বিবরণী যাচাইকালে বিল্লাল হোসেনের স্ত্রী ডা: জান্নাতুল ফেরদৌসের নামে ৫৫,০০,০০০/- টাকার সম্পদের তথ্য গোপনসহ ১,১৩,০১,০৮৩/- টাকার অবৈধ সম্পদ অর্জনের প্রাথমিক প্রমাণ পায় অনুসন্ধানকারী কর্মকর্তা। উক্ত সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিল্লাল হোসেনের স্ত্রী ডা: জান্নাতুল ফেরদৌসের নামে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় অপর মামলাটি দায়ের করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *