প্রবীর সিকদারের মুক্তি দাবি করেছে শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতি

Slider গ্রাম বাংলা

88352_probir-shikder

 

 

গাজীপুর:  সাংবাদিক প্রবীর সিকদারের মুক্তির দাবি জানিয়েছে গাজীপুরের শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতি (শ্রীউসাস)। এছাড়া তার বিরুদ্ধে তথ্য

প্রযুক্তি আইনে দায়ের করা মামলা প্রত্যাহারেরও দাবি জানানো হয়েছে।

মঙ্গলবার(১৮ আগষ্ট)  সকাল সাড়ে ১০টায় শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির সভাপতি ও ইংরেজী দৈনিক ঢাকা ট্রিবিউন’র গাজীপুর জেলা প্রতিনিধি রায়হানুল ইসলাম আকন্দ, সাধারণ সম্পাদক ও দৈনিক সংবাদ’র শ্রীপুর উপজেলা প্রতিনিধি এম রুহুল আমীন এবং সাংগঠনিক সম্পাদক ও দৈনিক অর্থনীতি প্রতিদিন’র শ্রীপুর উপজেলা প্রতিনিধি এমদাদুল হক এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, যুদ্ধাপরাধীদের নিয়ে লেখালেখি করা মুক্তিযুদ্ধে শহীদ পরিবারের সন্তান প্রবীর সিকদারের গ্রেফতার জাতির জন্য কলঙ্কজনক।
মুক্তিযুদ্ধ চলাকালে মুসা বিন শমসেরের বিতর্কিত ভূমিকা নিয়ে ‘দৈনিক জনকণ্ঠ’ পত্রিকায় লেখালেখি করেছিলেন সাংবাদিক প্রবীর সিকদার। এরপর হামলার শিকার হয়ে এক পা হারিয়ে পঙ্গুত্ব বরণ করতে হয় প্রবীর সিকদারকে।

বিবৃতিতে আরো বলা হয়, যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে লেখালেখি নিয়ে তিনি সব সময় সরব ছিলেন। কয়েকদিন আগে তিনি নিজের জীবনহানির আশঙ্কা প্রকাশ করেছিলেন ফেসবুকের স্ট্যাটাসে। নিরাপত্তা চেয়ে তার জিডি না নিয়ে পুলিশ উল্টো তাকে আটক করে হয়রানি করছে। তাকে অবিলম্বে মুক্তি দিতে হবে।

এছাড়া সাংবাদিক সমিতির নেতৃবৃন্দের সাথে একাত্মতা  প্রকাশ করে বিবৃতিতে স্বাক্ষর করেন শ্রীপুর প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক যায়যায়দিন’র শ্রীপুর প্রতিনিধি অধ্যক্ষ নুরুন্নবী আকন্দ, শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদক ও দৈনিক ভোরের ডাক’র শ্রীপুর উপজেলা সংবাদদাতা কাজী আকতার হোসেন, সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিন’র শ্রীপুর প্রতিনিধি মাহবুবুর রহমান আকন্দ, দৈনিক আমাদের অর্থনীতি’র শ্রীপুর প্রতিনিধি নুরুল আলম বিএসসি, দৈনিক আমাদের সময়ে’র শ্রীপুর প্রতিনিধি শামসুল হুদা মোসাদ্দেক, দৈনিক মানবজমিন’র শ্রীপুর প্রতিনিধি এনামুল হক, দৈনিক আজকালের খবর’র শ্রীপুর প্রতিনিধি এস এম সোহেল রানা, দৈনিক আজকের সংবাদ’র গাজীপুর জেলা প্রতিনিধি মোফাজ্জল হোসেন, বাংলা মেইল২৪.কম’র শ্রীপুর প্রতিনিধি শিহাব খান।

বিবৃতিতে পুলিশি হয়রানি থেকে প্রবীর সিকদারকে বাঁচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

এছাড়া সাংবাদিক সমাজকে ঐক্যবদ্ধভাবে প্রবীর সিকদারের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতি, শ্রীপুর রিপোর্টার্স ইউনিটি ও শ্রীপুর প্রেস ক্লাবের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *