টঙ্গীতে দুই মাসে ১২৪ ছিনতাইকারী গ্রেপ্তার

Slider গ্রাম বাংলা


টঙ্গী পশ্চিম থানায় গ্রেপ্তারকৃত ছিনতাইকারী
টঙ্গী( গাজীপুর) প্রতিনিধি: আসন্ন রমজান উপলক্ষে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশ সাঁড়াশি অভিযান চালিয়েছে। ইতোমধ্যে টঙ্গীর দুই থানায় দুই মাসে ১২৪ ছিনতাইকারী সহ ২৭৮ জন আসামী গ্রেপ্তার হয়েছে।

আজ রবিবার ( ৩ মার্চ) টঙ্গী পূর্ব ও পশ্চিম থানা সূত্রে এই তথ্য জানা গেছে।

টঙ্গী পূর্ব থানা সুত্র জানায়, আসন্ন পবিত্র রমজানকে সামনে রেখে ১ জানুয়ারী থেকেই পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। ১ জানুয়ারী থেকে ২ মার্চ পর্যন্ত ৬২ দিনে ৭২ জন ছিনতাকারী, ৭ জন সাজাপ্রাপ্ত আসামী, ৮৫ জন গ্রেপ্তারী পরোয়ানাভূক্ত আসামী ও মাদকের ৩৫ মামলায় ৪৩ জন আসামী গ্রেপ্তার ও বিভিন্ন ধরনের মাদক উদ্ধার হয়েছে।


টঙ্গী পূর্ব থানায় গ্রেপ্তারকৃত ছিনতাইকারী
টঙ্গী পূর্ব থানার অফিসার ইনচার্জ( ওসি) মো: মুস্তাফিজুর রহমান বলেন, চলতি বছরের ১ জানুয়ারী থেকে বিশ্ব ইজতেমা, রমজান ও ঈদকে সামনে রেখে অভিযান শুরু হয়। ২ মার্চ পর্যন্ত দুই মাসে ২০৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) সাখাওয়াত হোসেন বলেন, ১ জানুয়ারী থেকে ২ মার্চ পর্যন্ত আমার থানায় মাদক মামলায় ১৯ জন ও ৫২জন ছিনতাইকারী গ্রেপ্তার হয়েছে।

পুলিশ বলছে, রমজান মাসে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও অপরাধ দমনে পুলিশ আলাদা আলাদা টিম গঠন করে মাঠে কাজ করছে। রমজান শুরুর আগে অপরাধপ্রবণ এলাকায় উঠান বৈঠক করে জনসচেতনতা বৃদ্ধির পরিকল্পনা করা হয়েছে। টঙ্গী পূর্ব থানার টঙ্গী বাজার, স্টেশন রোড, মিলগেট, কামার পাড়া রোড, হোসেন মার্কেট, টঙ্গী নদী বন্দর এলাকা, বিভিন্ন বস্তি এলাকা, এরশাদনগর সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ স্থানে ও টঙ্গী পশ্চিম থানার কাদেরিয়া টেক্সটাইল মিলস এলাকা, সুরতরঙ্গ রোড, গাজীপুরা, প্রত্যাশা এলাকা সহ বেশ কিছু এলাকায় বিশেষ সতর্কতা অবলম্বন করা হয়েছে। রমজান ও ঈদকে সামনে রেখে চুরি, ডাকাতি, ছিনতাই ও রাহাজানী সহ নানা ধরণের অপরাধ দমন ও নিয়ন্ত্রণে পোষাকের পাশাপাশি সাদা পোষাকে পুলিশ কাজ শুরু করেছে।

এছাড়া সড়ক মহাসড়ক পাড়া ও মহল্লায় স্থানীয় জনপ্রতিনিধি ও সুশীল সমাজের লোকজনকে সাথে নিয়ে অপরাধ নিয়ন্ত্রণে সম্মিলিত উদ্যোগ নেয়ার কাজ চলছে। এখন রমজান ও ঈদকে সামনে রেখে সাদা পোষাকে পুলিশ মোতায়েন করা হয়েছে। সবাই সহযোগিতা করলে অপরাধীরা অপরাধ করতে সাহস পাবে না বলে পুলিশের অভিমত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *