শ্রীপুর উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত

Slider গ্রাম বাংলা


রমজার আলী রুবেল, শ্রীপুর(গাজীপুর )প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে শনিবার (২ মার্চ) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে অনুষ্ঠিত হয় ব্যবস্থাপনা কমিটির সভা।
শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতিত্ব করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী,গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপিকা রুমানা আলী টুসি।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রণয় ভূষন দাসের সঞ্চালনায় আয়োজিত সভায় বক্তব্য রাখেন, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সামসুল আলম প্রধান, শ্রীপুর পৌরসভার মেয়র মোঃ আনিছুর রহমান, উপজেলা সহকারী কমিশনার ভূমি আল-মামুন,
শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল বি.এ, শ্রীপুর বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ভিপি আহসান উল্লাহ, ‘শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহ্ জামান, আরো বক্তব্য রাখেন আমাদের সময় পত্রিকার শ্রীপুর প্রতিনিধি. সাংবাদিক আব্দুল লতিফ দৈনিক আজকের পত্রিকার শ্রীপুর প্রতিনিধ.রাতুল মন্ডল প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে ব্যবস্থাপনা কমিটির সভাপতি বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অধ্যাপিকা রোমানা আলী টুসি বলেন, হাসপাতালের বিভিন্ন সমস্যাগুলো চিহ্নিত করে দ্রুত সময়ের মধ্যে সমাধান করে সকল মানুষের জন্য চিকিৎসা সেবা নিশ্চিত করা হবে।

এসময় প্রতিমন্ত্রী হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে রোগী ও রোগীর স্বজনদের সঙ্গে চিকিৎসা সেবার মান নিয়ে কথা বলেন। এসময় স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক নার্স ও গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.প্রনয় ভূষন দাস সভায় হাসপাতালের ১৮ টি সমস্যার বিষয় তুলে ধরেন।

১। হাসপাতাল ৫০-১০০ শয্যায় উন্নীত করন। ২। শূন্য জনবল পূরন প্রসংঙ্গে।
৩। চিকিৎসকগনের নিরাপত্তা বিষয়ে আনসার নিয়োগ প্রসংঙ্গে। ৪। আউটসোর্সিং প্রক্রিয়ায় পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মী নিয়োগ। ৫। প্রয়োজনীয় মেশিনারীজ সরবরাহ প্রসংঙ্গে। ৬। জেনারেটর স্থাপন প্রসংঙ্গে।
৭। নিরাপত্তা প্রহরী নিয়োগ প্রসংঙ্গে। ৮। বর্জ্য ব্যবস্থাপনা কীট স্থাপন প্রসংঙ্গে। ৯। কোয়ার্টার মেরামত, সংস্কার প্রসংঙ্গে। ১০। উপজেলা পরিষদ থেকে বরাদ্দ প্রদান প্রসংঙ্গে। ১১। নতুন ভবন ও জরুরী বিভাগ সংস্কারকরন। ১২। হাসপাতাল এর বাউন্ডারী সংলগ্ন অবৈধ দোকান উচ্ছেদ। ১৩। হাসপাতাল ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধকরনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন।
১৪। ২ (দুই) সপ্তাহ পর পর পৌরসভা কর্তৃক মশা নিধন কার্যক্রম ও ড্রেন পরিষ্কার নিশ্চিত করন।
১৫। বহিঃ বিভাগের টিকিট কাউন্টার স্থানান্তর।
১৬। কমিউনিটি ক্লিনিকের সেবা সম্পর্কিত।
১৭। বেসরকারী ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতাল সম্পর্কিত। ১৮। হাসপাতাল চত্বরে দালাল প্রতিরোধ সম্পর্কিত।
১৮ টি প্রস্তাবে প্রতিমন্ত্রী(এমপি) রোমানা আলী টুসি বলেন, উক্ত প্রস্তাবের বিষয়গুলো পর্যালোচনা করে দ্রুত সময়ের মধ্যে সমাধান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *