জাতিসংঘ শান্তি পদকের পর রাষ্ট্রপতি পুলিশ পদক পেলেন তিনি

Slider গ্রাম বাংলা

টঙ্গী( গাজীপুর) প্রতিনিধি: ২০১৭-১৮ সময়ে দক্ষিণ সুদানে সততা ও সাহসিকতার সাথে দায়িত্ব পালনের জন্য জাতিসংঘ শান্তি পুরস্কারে ভুষিত হয়েছিলেন গাজীপুর মহানগরের টঙ্গী পূর্ব থানার বর্তমান ওসি মুস্তাফিজুর রহমান। ২০২২ সালে আইজিপি ব্যাজ ও ২০২৩ সালে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম-সেবা) পেলেন তিনি।

২৭ ফেব্রুয়ারী ঢাকার রাজার বাগ পুলিশ লাইনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম-সেবা) -২০২৩ প্রদান করেন।

এবার অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ মোট ৪০০ পুলিশ সদস্য বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা), রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) এবং রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম-সেবা) বিভিন্ন ক্যাটাগরিতে পদক লাভ করে। এর মধ্যে টঙ্গী পূর্ব থানার ওসি সহ গাজীপুরের ১১ পুলিশ সদস্য রয়েছেন। ২০২২ সালের ১ ডিসেম্বর থেকে ২০২৪ সালের ১০ জানুয়ারী পর্যন্ত সময়ের কার্যক্রম বিবেচনায় পুলিশ সদস্যদের এ পদকের জন্য নির্বাচিত করা হয়েছে।

ওসি মুস্তাফিজুর রহমান পাবনা জেলার চাটমোহর থানার হাসুপুর গ্রামের মো: সাইফ উদ্দিন এহিয়ার ছেলে। তার আরেক ভাই কলেজ শিক্ষক। ২০০৬ সালে উপপরিদর্শক পদে চাকুরীতে যোগদান করেন তিনি। ২০১৭-১৮ সময়ে জাতিসংঘ শান্তি মিশনে দক্ষিন সুদানে সাহসিকতার সাথে সফলভাবে দায়িত্ব পালনের জন্য জাতিসংঘ শান্তি পুরস্কারে ভুষিত হন। ২০২২ সালে আইজিপি ব্যাজ ও ২০২৪ সালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন ও একটি শিশুকে ধর্ষণের পর হত্যার ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে রহস্য উদঘাটন ও আাসামী গ্রেপ্তার করতে সক্ষম হওয়ায় তাকে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম-সেবা) প্রধান করে সরকার।

২০২৩ সালের সাত সেপ্টেম্বর গাজীপুর মহানগরের টঙ্গী পূর্ব থানায় যোগদানের আগে তিনি চট্রগ্রামের পাহারতলী থানায় কর্মরত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *