২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলা নিশ্চিত করল বাংলাদেশ

Slider খেলা


ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ। আইসিসি ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে বেশ ভালো অবস্থানেই আছে বাংলাদেশ। টাইগাররা এই মুহূর্তে পয়েন্ট টেবিলের পাঁচে অবস্থান করছে।

১৮ ম্যাচ খেলে ১২ জয় তুলে নেয়া বাংলাদেশের বাকি রয়েছে এখনও দুইটি সিরিজ। তবে এর মধ্যেই ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ নিশ্চিত হয়ে গেছে তামিম-সাকিবদের।

মূলত, গতকাল রাতে আফগানিস্তানের কাছে শ্রীলঙ্কার পরাজয়বরণ করায় সেটা নিশ্চিত হয়। যদিও পয়েন্ট টেবিলের বর্তমান পরিস্থিতি অনুযায়ী বাংলাদেশ আগে থেকেই ছিল বেশ সুবিধাজনক অবস্থানে। আফগানদের জয়ে এবার ভারত বিশ্বকাপের টিকিট কনফার্ম করলো লাল-সবুজের প্রতিনিধিরা।

১৩ দলের চলমান আইসিসি ওয়ানডে সুপার লিগে স্বাগতিক ভারত ব্যতীত শীর্ষ ৭ দলের সামনে সুযোগ রয়েছে সরাসরি বিশ্বকাপে খেলার। প্রতিটি দল ৮টি তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অংশ নিয়েছে। যেখানে স্বাগতিক ভারত এবং বাংলাদেশ ছাড়াও ছাড়া আরও তিন দলের সরাসরি বিশ্বকাপে খেলা হয়েছে নিশ্চিত। বাকি তিন জায়গার জন্য লড়াইয়ে রয়েছে আফগানিস্তান-ওয়েস্ট ইন্ডিজের মতো দল গুলো।

ভারত বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেলা বাংলাদেশের এখনো বাকি রয়েছে দুটি সিরিজ। ২০২৩ সালের মার্চে ইংল্যান্ড ও মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে সুপার লিগের এই দুই সিরিজ খেলবে তামিম ইকবালের দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *