“আমরা স্বপ্ন দেখি বাংলাদেশের প্রতিটি মানুষ নিজের রক্তের গ্রুপ নিজে জানবে” বিডিইউ শিক্ষার্থী

Slider ফুলজান বিবির বাংলা

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর “আমরা স্বপ্ন দেখি বাংলাদেশের প্রতিটি মানুষ নিজের রক্তের গ্রুপ নিজে জানবে”
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি বাঁধন পরিবারের শিক্ষার্থীরা “বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি” অনুষ্ঠানে এ কথা বলেন।

বৃহস্পতিবার গাজীপুরের কালিয়াকৈর আফাজউদ্দিন মেমোরিয়াল স্কুল এন্ড কলেজে সকাল নয়টা থেকে শুরু করে দুপুর ৩ টা পর্যন্ত দিনব্যাপী বাঁধন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি পরিবারের আয়োজনে “বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি” অনুষ্ঠিত হয়।

বাঁধন, বিডিইউ পরিবারের আহবায়ক আব্দুল হাসিব বলেন, “আমরা স্বপ্ন দেখি সেদিনের, যেদিন বাংলাদেশের প্রতিটি মানুষ তার নিজের রক্তের গ্রুপ জানবে এবং স্বেচ্ছায় রক্তদানে এগিয়ে আসবে। এরই উদ্দেশ্য বড় পরিসরে আজকের এই কর্মসূচি বাস্তবায়িত হয়েছে এবং আমরা কর্মসূচি বাস্তবায়নে শতভাগ সফল হয়েছি।
“একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন” এই শ্লোগানকে সামনে রেখে এ অনুষ্ঠান হয়েছে।

সংগঠনের সদস্য সচিব আবু সালেহ বলেন, এই প্রোগ্রাম সার্থক ও সফল করতে সকল ভলেন্টিয়ার সদস্যকে নিয়ে কাজ করেছি। এতে অনেক শিক্ষার্থী তার নিজের রক্তের গ্রুপ জানতে পেরেছে। রক্তের গ্রুপ জানা থাকলে যে কোনো সময় অন্যের বিপদে রক্ত দান করতে পারবে।

বিডিইউ শিক্ষার্থী মিতু, প্রতিভা, রাত্রি, মাহমুদা, কাফি, সাফানুর, সাইফুল, সিয়াম জানায়, বিশ্ববিদ্যালয়ের ৩০ জন ভলেন্টয়ার সদস্য নিয়ে কাজ করছি।

১৯৯৭ সালের ২৪ অক্টোবর থেকে বাঁধন ( রেজিষ্ট্রেশন ঢ- ০৬১৫২) সারা বাংলাদেশে ৭৮টা শিক্ষা প্রতিষ্ঠানে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এই বিশ্ববিদ্যালয়ে ২০২৩ সালের জুন মাসে কার্যক্রম শুরু হয়েছে।

আফাজউদ্দিন মেমোরিয়াল স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ মহা. দিলওয়ার হোসেন, কলেজ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং অভিভাবক, শিক্ষার্থীরা কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *