ইজতেমায় ট্যুরিস্ট পুলিশকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানালেন এক বিদেশী নাগরিক

Slider বাংলার সুখবর

Exif_JPEG_420

টঙ্গী : বাংলাদেশ পুলিশের অনেকটাই নতুন ইউনিট ট্যুরিস্ট পুলিশ। বিশ্ব ইজতেমা ময়দানে ট্যুরিস্ট পুলিশ বিদেশি খিত্তার সামনে নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করেছে। এই কক্ষ থেকে আজ শনিবার পর্যন্ত পাঁচ শতাধিক বিদেশী মেহমানদের সেবা দিয়েছে পুলিশের এই ইউনিট। এরই মধ্যে তারা একজন বিদেশী নাগরিকের হারানো ব্যাগ ও পাসপোর্ট এক ঘন্টার মধ্যে খুঁজে বের করে দেয়। এতে ওই নাগরিক পুলিশকে ধন্যবাদ জানায়।

আজ শনিবার বেলা দুই টায় বিশ্ব ইজতেমা ময়দানে বিদেশী খিত্তার সামনে স্থাপিত নিয়ন্ত্রণ কক্ষ থেকে এই তথ্য জানা যায়।

ট্যুরিস্ট পুলিশের ঢাকা রিজিয়নের পুলিশ সুপার নাইমুল হক পিপিএম বলেন, বিশ্ব ইজতেমায় আমরা শতাধিক সদস্য মোতায়েন করেছি। সাদা পোষাকে আছে ২০ জন। আমরা ইতোমধ্যে পাঁচ শতাধিক বিদেশী নাগরিকদের সেবা প্রদান করেছি। বৃহস্পতিবার রাতে কোরিয়ায় বসবাসকারী ভারতীয় একজন নাগরিক ইজতেমা থেকে তার ব্যাগ, পাসপোর্ট ও নগদ ৬০ হাজার টাকা হারিয়ে ফেলে। আমরা খবরটি জানার সাথে এক ঘন্টার মধ্যে হারানো মালামাল খুঁজে বের করে দিয়েছি।

এ ছাড়া বিদেশী নাগরিকদের যাতায়ত, সুবিধা অসুবিধা, ডলার ভাঙানো সহ নিত্য প্রয়োজনীয় সেবা প্রদান করছি আমরা।

এসময় নিয়ন্ত্রণ কক্ষে আরো উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশ সদর দপ্তরের সহকারী পুলিশ সুপার ( মিডিয়া এন্ড স্পেশাল অ্যাফেয়ার্স) ফুয়াদ সাকিব, ট্যুরিস্ট পুলিশ সদর দপ্তরের পুলিশ পরিদর্শক মোঃ গোলাম মোস্তফা পিপিএম, গাজীপুর জোনের অফিসার ইনচার্জ মোঃ গোলাম কিবরিয়া।

এদিকে বৃহস্পতিবার রাত ৮টার দিকে অজু করতে গিয়ে সুলতান আহমেদ নামে একজন বিদেশি নাগরিকের সাথে থাকা ব্যাগ হারিয়ে যায়। রাত ৯টার দিকে ট্যুরিস্ট পুলিশ ব্যাগটি খুঁজে পাওয়ার পর ওই নাগরিকের কাছে পৌঁছে দেয়।

সুলতান আহমেদ জানায়, বিদেশি খিত্তা এলাকায় অজুখানায় গিয়ে অজু করে ভুলে সাথে থাকা ব্যাগটি ফেলে চলে আসি। পরে, দৌড়ে অজুখানায় গিয়ে খুঁজাখুজি করেও ব্যাগটি আর পাওয়া যায়নি। তিনি বলেন, ব্যাগটিতে কোরিয়ান পাসপোর্ট, ইউএস ডলার, কোরিয়ান টাকা সহ মোট ৬০ হাজার টাকা, কোরিয়ান সিমকার্ড সহ মোবাইল, ইন্ডিয়ান যাবতীয় গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিল। তিনি আরো বলেন, আমি মুলত ইন্ডিয়ান নাগরিক। কোরিয়ান মোবাইল কোম্পানিতে চাকরির সুবাদে পরিবার নিয়ে কোরিয়ায় বসবাস করি। গত বুধবার কোরিয়া থেকে সরাসরি টঙ্গীর ইজতেমা ময়দানে বিদেশি খিত্তায় আসি। পুলিশ আমার হারানো মালামাল খুঁজে দিয়েছে এই জন্য পুলিশকে ধন্যবাদ জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *