টঙ্গীতে ট্রাক প্রতীকের ১৫টি পথসভা মুখোমুখি মিছিল, উত্তেজনা

Slider বাংলার মুখোমুখি

Exif_JPEG_420

টঙ্গী( গাজীপুর) প্রতিনিধি: নৌকা প্রতীকের প্রার্থী প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের বাড়ির পিছনে নৌকা ও ট্রাকের মিছিল মুখোমুখি হয়েছে। এই ঘটনায় সাময়িক উত্তেজনা দেখা দিলেও তাৎক্ষণিক কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে উত্তেজনা বিরাজ করছে। আজ ট্রাক প্রতীক টঙ্গীতে ১৫টি পথসভা করেছে।

আজ সোমবার( ০১ জানুয়ারী) সন্ধ্যায় টঙ্গীর তিস্তার গেট নামক স্থানে উত্তেজনার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আলিম উদ্দিন বুদ্দিন ও গাজীপুর সিটির সাবেক মেয়র জাহাঙ্গীর আলম খোলা জীপে গাড়ি বহর নিয়ে প্রচারণা করতে করতে তিস্তার গেট এলাকায় আসে। তিস্তার গেট নৌকা প্রতীকের প্রার্থী যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের বাড়ির পিছনে অবস্থিত। এসময় ছাত্রলীগের একটি নৌকার মিছিল ট্রাকের গাড়ি বহরে আসা মিছিলের মুখোমুখি হয়। নৌকার মিছিল ট্রাকের মিছিলকে ঘিরে ফেলার চেষ্টা করে। পরিস্থিতি উত্তেজনাকর হলে স্থানীয়দের হস্তক্ষেপে দুই পক্ষ শান্ত হয়। অত:পর আলিম উদ্দিন বুদ্দিন ও জাহাঙ্গীর আলম মাগরিবের নামাজের জন্য মসজিদে যায়। এই অবস্থায় দুই পক্ষ নিজ নিজ স্থানে অপেক্ষা করে ও এক সময় ছাত্রলীগ স্থান ত্যাগ করে।

টঙ্গীতে ট্রাকের ১৫ টি পথসভায় বক্তব্য দেন গাজীপুর সিটির সাবেক মেয়র জাহাঙ্গীর আলম ও ট্রাক প্রতীকের প্রার্থী আলিম উদ্দিন বুদ্দিন।

টঙ্গীর সাতাইশ স্কুল এন্ড কলেজের সামনে অনুষ্ঠিত
সভায় গাজীপুর সিটির সাবেক মেয়র ও ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আলিম উদ্দিন বুদ্দিনের প্রধান নির্বাচন সমন্বয়কারী জাহাঙ্গীর আলম বলেছেন, ১৫ বছর ধরে গাজীপুর ও টঙ্গীর মানুষ জিম্মি। সন্ত্রাস মাদক ও চাঁদাবাজদের হাত থেকে মুক্তির দিন ৮ জানুয়ারী। গত সিটি নির্বাচনে আপনারা আমার মাকে ভোট দিয়ে মেয়র বানিয়েছেন। প্রতিপক্ষের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, একজন নারীর ভোটে হাত দিতে পারনি, তাই এখন পুরুষের বাক্সের কাছেও যেতে পারবে না। কারণ এবার ভোটের দিন সেনাবাহিনী কেন্দ্রে বাক্সে নিয়ে আসবে। তাই ভোট লুট করার চিন্তা করে লাভ নেই। তিনি গাজীপুরকে স্মার্ট গাজীপুর করতে সকলকে ট্রাক প্রতীকে ভোট দেয়ার আহবান জানান।

নৌকা প্রতীকের প্রার্থী জাহিদ আহসান রাসেলকে উদ্দেশ্য করে জাহাঙ্গীর আলম বলেন, মন্ত্রী বাহাদুর, আপনি ১৫ বছরে একটি খেলার মাঠ তৈরী করতেন পারেননি, এখন আর কিভাবে করবেন। একদিনে গাজীপুর সিটির মেয়র ও গাজীপুর মহানগরের সাধারণ সম্পাদক পদ খেয়ে ফেলতে পারেন, কিন্তু গাজীপুর কে সন্ত্রাস ও মাদক মুক্ত করতে পারেননি।

Exif_JPEG_420

সৈলারগাতি ঈদগাহ মাঠের সামনে আরেক পথসভায় জাহাঙ্গীর আলম বলেন, প্রতিমন্ত্রীর বাড়ির সামনে মাদক বিক্রি হয়। তিনি তার মাকে হত্যার চেষ্টা করার অভিযোগ করে তিনি বলেন, তুমি ( প্রতিমন্ত্রী) আমার মাকে হত্যার চেষ্টা করেছ। তোমার মা যদি আমার এলাকায় যায় তবে আমার পড়নের চাদর দিয়ে ঢেকে দিব। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, আমি তোমার অফিসে গিয়েছিলাম। অনেক কেঁদেছিলাম, তুমি শুননি। আগামী ৭ তারিখ আল্লাহ তোমার বিচার করবে।

জাহাঙ্গীর আলম প্রয়াত গাজীপুর সিটির সাবেক মেয়র অধ্যাপক এম এ মান্নানকে ২৭ বার জেল খাটানোর জন্য প্রতিমন্ত্রী রাসেলকে দায়ী করেন।

পথসভায় ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আলিম উদ্দিন বুদ্দিন বলেন, মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, আমাকে ভোট দিলে জাহাঙ্গীর আলমকে সাথে নিয়ে গাজীপুর ও টঙ্গী কে জিম্মি দশা থেকে উদ্ধার করব।

এদিকে গাড়ি বহরের প্রথমে খোলা জীপে জাহাঙ্গীর আলম ও দ্বিতীয় গাড়িতে খোলা জীপে আলিম উদ্দিন বুদ্দিন হাত নেড়ে রাস্তার দুই পাশে ভোটারদের শুভেচ্ছা জানান।

প্রসঙ্গত: ১৮;ডিসেম্বর আনুষ্ঠানিক প্রচারণা শুরু হওয়ার পর থেকে গতকাল পর্যন্ত টঙ্গীতে নৌকা ও ট্রাক সমর্থকদের মধ্যে দুই দফায় সংঘর্ষ হয়েছে। এতে দুই পক্ষের ১২ জন আহত হয়। উভয় ঘটনায় থানায় পাল্টাপাল্টি অভিযোগ হয়। গাজীপুর-২ ( সদর -টঙ্গী) আসনে মোট নয়জন প্রার্থী। এরমধ্যে টঙ্গীতে নৌকা সহ ছয়জন ও সদরে ট্রাক সহ তিন জন প্রার্থী রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *