গাজীপুর-২ আসনে আজমত উল্লাহর নীরবতা ঝুঁকিতে পড়তে পারে নৌকা!

Slider গ্রাম বাংলা

টঙ্গী( গাজীপুর) প্রতিনিধি: গাজীপুর-২(সদর-টঙ্গী) আসনে চলমান নির্বাচনকে সামনে রেখে গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি ও গাজীপুর উন্নয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট আজমত উল্লাহ খান নিজের আসনে অনেকটা নিস্ক্রিয়। তবে তিনি গাজীপুর -১ আসনে সক্রিয় থাকায় তাকে নিয়ে ধুৃম্রজাল সৃষ্টি হচ্ছে। আজমত উল্লার নীরবতা নৌকাকে ঝুঁকিতে ফেলতে পারে বলে আশংকা করছেন ভোটাররা।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে কথা বলে এসব তথ্য জানা যায়।

খোঁজ নিয়ে জানা যায়, প্রতীক পাওয়ার আগে থেকেই আজমত উল্লাহ খান শারীরিকভাবে অসুস্থ ও তিনি বাসায়ই ছিলেন। বিভিন্ন সময় টঙ্গীতে নৌকা প্রতীকের সভায় আজমত উল্লাহ খানের অনুপস্থিতিকে অসুস্থ বলে জানানো হয়। কয়েক দিন আগে জাহিদ আহসান রাসেল আজমত উল্লাহ খানকে তার বাসায় গিয়ে দেখে এসে টঙ্গী বাজারে গণসংযোগ করেন। তখন আজমত উল্লাহ খানকে রাসেলের সাথে দেখা যায় নি। তবে টঙ্গীর বন্ধন কমিউনিটি সেন্টারে একটি বিয়ের অনুষ্ঠানে আজমত উল্লাহ খানকে দেখা যায়। একটি স্কুলের ফলাফল ঘোষণা অনুষ্ঠানেও তাকে বক্তব্য রাখতে দেখা গেছে । এ ছাড়াও ছোটখাট অনুষ্ঠানে আজমত উল্লাহ খান অংশ গ্রহন করেন। এসকল অনুষ্ঠানে খানের উপস্থিতির স্থির চিত্র তার নিজের ফেইসবুকে আপলোড করা হয়।

সম্প্রতি আজমত উল্লাহ খানকে গাজীপুর -১ ( কালিয়াকৈর) আসনে নৌকার প্রার্থী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সঙ্গে বেশী বেশী দেখা যায়। তবে মাঝে মধ্যে গাজীপুর-২ (সদর- টঙ্গী) আসনে জাহিদ আহসান রাসেলের সভায় দেখা যায় কিন্তু কম। ফলে গাজীপুর-২ আসনে নৌকা প্রতীকের গণসংযোগে আজমত উল্লাহ খানের অনুপস্থিতি নিয়ে জল্পনা কল্পনা চলছে।

এসকল বিষয়ে বিভিন্ন সভায় জাহিদ আহসান রাসেল বলেছেন, আজমত উল্লাহ খান অসুস্থ। তার রোগমুক্তির জন্য দোয়াও অনুষ্ঠিত হয়েছে।

এদিকে টঙ্গীর রাজনৈতিক মহলে জনশ্রুতি আছে, ২৫ ডিসেম্বর চিকিৎসার জন্য আজমত উল্লাহ খানের থাইল্যান্ড যাওয়ার কথা ছিল। কিন্তু তিনি যাননি।

আজমত উল্লাহ খানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন নৌকার প্রচারণায় অংশগ্রন করি। আমি নির্বাচনের পর চিকিৎসার জন্য বিদেশে যাব।

এডভোকেট আজমত উল্লাহ খান চলতি বছরে অনুষ্ঠিত গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীক পেয়ে পরাজিত হন। এরপর সরকার তাকে গাজীপুর উন্নয়ন পরিষদের চেয়ারম্যান মনোনীত করে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-২ আসন থেকে দলীয় মনোনয়ন চেয়েছিলেন তিনি। মনোনয়ন না পাওয়ায় তিনি নির্বাচন করেননি। এই আসনে নৌকা প্রতীকে মনোনয়ন পান বর্তমান এমপি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। মনোনয়ন না পেলেও রাসেলকে আনুষ্ঠানিক ভাবে সমর্থন করেন আজমত উল্লাহ খান। তবে সমর্থন করার পর থেকে তিনি আর টঙ্গী আওয়ামীলীগ অফিসে বা নৌকা প্রতীকের কোন সভায় অংশ গ্রহন করছেন না। এই বিষয়ে সমালোচনা শুরু হলে হঠাৎ তিনি গাজীপুর-১ আসনে নৌকার প্রচারণায় সক্রিয় হন। কিন্তু তার নিজের আসন গাজীপুর-২ এ অনেকটাই নিস্ক্রিয় এই বর্ষিয়ান নেতা।

এই বিষয়ে আওয়ামীলীগের কোন নেতাই প্রকাশ্যে মন্তব্য করতে রাজি হননি। তবে আলাপ আলোচনায় তারা বলেছেন, প্রচারণার শেষ সময়ে হয়তো সক্রিয় হতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *