সংসদ সদস্য ইকবাল হোসেন ও রুমানা আলীকে শোকজ

Slider গ্রাম বাংলা


দ্বাদশ নির্বাচনে আচরণবিধি ভঙ্গ করায় গাজীপুর-৩ আসনের দুই প্রার্থীকে ব্যাখ্যা চেয়ে চিঠি দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। আজ শুক্রবার ওই আসনের দায়িত্বপ্রাপ্ত নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও গাজীপুরের সিনিয়র সহকারী জজ (তৃতীয় আদালত) মো. জাকির হোসাইন আলাদা চিঠিতে আচরণবিধি ভাঙার বিষয়ে লিখিত ব্যাখ্যা চেয়েছেন।

আচরণবিধি ভাঙার বিষয়ে চিঠি পাওয়া প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অধ্যাপক রুমানা আলী টুসি। অপরজন স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন।

তাঁদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ ইকবাল হোসেনকে আগামী ১৭ ডিসেম্বর দুপুর ১২টায় নিজে বা তাঁর মনোনীত একজন প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক রুমানা আলী টুসিকেও একইদিন বিকেল ৩টায় নিজে বা তাঁর মনোনীত একজন প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ ইকবাল হোসেনকে দেওয়া চিঠিতে বলা হয়, গত বৃহস্পতিবার বিকেল তিনটায় তিনি শ্রীপুর উপজেলার তেলিহাটী ইউনিয়নের এমসিবাজার এলাকায় সভার আয়োজন করে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন। এছাড়াও তিনি বিভিন্ন সময় বিভিন্নস্থানে সভার আয়োজন করে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

অন্যদিকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অধ্যাপক রুমানা আলী টুসিকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, একইদিন একই সময় তিনিও শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের ধনুয়া হাজিবাজার এলাকায় সভার আয়োজন করে নির্বাচনী প্রচারণা চালান। এছাড়া বিভিন্ন সময় বিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *