গাজীপুরে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনায় আমন্ত্রন পাননি মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী ও কোন এমপিও

Slider টপ নিউজ


গাজীপুর : ১৫ ডিসেম্বর গাজীপুর হানাদার মুক্ত দিবস। এই দিনে গাজীপুর সিটিকরপোরেশন সকল মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিলেও মঞ্চে নেই মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও পাঁচজন এমপি। যুদ্ধস্থল ও নিজের বাড়িতে মুক্তিযোদ্ধাদের দেয়া সংবর্ধনায় ১৯ মার্চের মহানায়কের অনুপস্থিতি জনমনে নানা প্রশ্নের জন্ম দিয়েছে। তবে গাজীপুর সিটিকরপোরেশন বলছে, আচরণ বিধির কারণে তাদের আমন্ত্রন জানানো হয়নি। তবে একজন স্বতন্ত্র প্রার্থীর আগমন সম্পর্কে এই প্রতিষ্ঠান কোন সদোত্তর দিতে পারেনি।

শুক্রবার( ১৫ ডিসেম্বর) গাজীপুর হানাদার মুক্ত দিবস উপলক্ষে শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে গাজীপুরের মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয় গাজীপুর সিটি কর্পোরেশন।

গাজীপুর সিটিকরপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ এস এম শফিউল আজমের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন গাজীপুর সিটিকরপোরেশনের মেয়র জায়েদা খাতুন। বিশেষ অতিথি ছিলেন গাজীপুর সিটিকরপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম। গাজীপুর – ২ ( সদর- টঙ্গী) আসনের স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিন সহ অনেক মুক্তিযোদ্বা মঞ্চে ছিলেন। মঞ্চে ছিলেন না গাজীপুর জেলা ও মহানগর আওয়ামীলীগের গুরুত্বপূর্ণ কোন নেতা।

গাজীপুরে সংঘটিত ১৯৭১ সনের ১৯ মার্চ স্বশস্ত্র প্রতিরোধ যুদ্ধের মহানায়ক, গাজীপুর জেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোফাজ্জল হক এমপি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি সহ গাজীপুর জেলার পাঁচজন এমপি ও দুই জন সংরক্ষিত আসনের এমপিও ছিল না মঞ্চে। গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষেের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্বা এডভোকেট আজমত উল্লাহ খান ও গাজীপুর জেলা মুক্তিযোদ্বা সংসদের কমান্ডার সাবেক এমপি কাজী মোজাম্মেলও ছিলেন না। পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার সহ গাজীপুর জেলার সরকারী শীর্ষ কর্মকর্তাও উপস্থিত নেই।

সভায় বক্তব্য দিতে গিয়ে জাহাঙ্গীর আলম মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সমালোচনা করেন। তবে গাজীপুর সিটিকরপোরেশনে বসবাসকারী সকল মুক্তিযোদ্বাদের হোল্ডিং ট্যাক্স মওকুফ, চিকিৎসায় সহযোগিতা ও মুক্তিযোদ্বাদের চিকিৎসার জন্য সরকার না পারলে গাজীপুর সিটিকরপোরেশনের অর্থায়নে ২০০০ শয্যা বিশিষ্ট একটি হাসপাতাল নির্মানের প্রতিশ্রুতি দেন জাহাঙ্গীর আলম। নিজে শহীদ পরিবারের সন্তান দাবী করে মুক্তিযোদ্ধাদের কষ্ট দেখলে তার কান্না আসে উল্লেখ করে মঞ্চে কেঁদে ফেলেন সাবেক এই মেয়র। বক্তব্যে মুক্তিযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের গাজীপুর -১ আসনে স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রাসেল, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের গাজীপুর -২ আসনে কাজী আলিম উদ্দিন বুদ্দিন, সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকির গাজীপুর-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী আখতারউজ্জামান কে সমর্থন করার আহবান জানান জাহাঙ্গীর আলম।

এ বিষয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ এস এম সফিউল আজম বলেন, আচরণ বিধির কারণে মন্ত্রী ও এমপিদের আমন্ত্রন জানানো হয়নি। তবে একজন স্বতন্ত্র প্রার্থী মঞ্চে ছিলেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি উনাকে চিনিনা। উনি কখন আসছেন দেখিনি। আর এসে পড়লে তো আর বের করে দেয়া যায় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *