ঢাকা-ময়মনসিংহ রেলরুটে মেরামতের কাজ শেষ, ট্রেন চলতে সময় লাগবে আরো

Slider জাতীয়

গাজীপুর: গাজীপুরের ভাওয়াল রেলস্টেশন ও রাজেন্দ্রপুর রেলস্টেশনের মধ্যবর্তী বনখড়িয়া এলাকায় রেললাইন কেটে ফেলায় ট্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামতের কাজ শেষ হয়েছে। ট্রেন চলাচল শুরু হতে আরো সময় লাগবে।।

বুধবার (১৩) ডিসেম্বর) রাত আটটায় জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার হানিফ আলী জানান, লাইনের মেরামতের কাজ শেষ হয়েছে। ক্ষতিগ্রস্থ বগি সরিয়ে নেয়ার পর ট্রেন চলাচল শুরু করবে। তবে সেটা কখন তা এখনো বলা যাচ্ছে না।

তিনি বলেন, দুর্ঘটনায় শুধু রেললাইনের বগি-ইঞ্জিনই ক্ষতিগ্রস্ত হয়নি, পাশাপাশি ৬০০ ফুট রেললাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে ১০০টি স্লিপার পুরোই ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। ৩০০ ফুট রেললাইনে নতুন করে পাত বসানো হয়েছে।

বুধবার ভোররাত চার টার দিকে ঢাকা-ময়মনসিংহ রেলপথের বনখড়িয়া এলাকায় মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়। ট্রেনটি নেত্রকোণা থেকে ঢাকার দিকে যাচ্ছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- দুর্বৃত্তরা নাশকতা করতে রেললাইনের একটি অংশ কেটে রেখেছিল। এ ঘটনায় ময়মনসিংহের গফরগাঁও উপজেলার রওহা গ্রামের আসলাম হোসেন (৩৫) নামে এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১১জন। এই ঘটনার পর থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *