ঝুঁকি নিয়েই যাচ্ছে মানুষ, চলছে গাড়ি

Slider টপ নিউজ


টঙ্গী( গাজীপুর) প্রতিনিধি: কখন যেন ঢিল ছুঁড়ে, আগুন দিয়ে হামলা করে, যাত্রীবেশে গাড়িতে উঠে আগুন ধরিয়ে চলে যায়। এই ভয়-ভীতি এখন মানুষের নিত্যসঙ্গী। জীবনবাজী রেখে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক সহ সড়ক মহাসড়কে নিরাপত্তা আতঙ্কে থেকেও চলছে মানুষ। অবয়বে হতাশার ছাপ নিয়ে জীবিকার তাগিদে ছুটছে মানুষ নিত্যসময়ে। বিরোধী জোটের হুমকির মুখে এ যেন বেঁচে থাকার লড়াইয়ে আমরণ চেষ্টা। এরমধ্যেই চলছে ভোট। ফ্যাকাশে অবয়বেও যেন আনন্দের ছাপ।

বিরোধী জোটের নবম দফা অবরোধের দ্বিতীয় দিনে সরেজমিন সোমবার(৪ ডিসেম্বর) টঙ্গী এলাকার বিভিন্ন সড়ক-মহাসড়ক ও দোকানপাট ঘুরে দেখা যায় এই দৃশ্য।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল চলছে। আজ মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিন। সব দল নির্বাচনে অংশগ্রহন না করলেও অধিকাংশ দল লড়ছে ভোটে। ভোটপ্রিয় মানুষের মাঝে আনন্দ আর হতাশা শ্রেনীবেঁধে বাসা বাঁধলেও সমন্বিত ভাবে বাঁধভাঙা উচ্ছাস নেই। যে অংশের মধ্যে আনন্দের স্রোত বইছে সেই শিবিরে ভোটের আমেজ। আর যে অংশে হতাশা সে অংশের নেতারা ভোট প্রতিহতের চেষ্টা করছে নানা ভাবে। আনন্দ আর বিষাদের এই অসম খেলায় দোলছে মানুষ আপন মনে।

টঙ্গী কলেজগেট এলাকার ফল বিক্রেতা কে বলেন, জীবন বাঁচাতে রিক্স নিয়েই ব্যবসা করছি। কাস্টমারও আমাদের মত আতঙ্কিত।

ঈগল পরিবহনের চালক হেলিম মিয়া বলেন, কখন বাসে আগুন দেয় কে জানে। আমরা গরিব মানুষ। কাজ না করলে খাব কি। তাই জীবন বাঁচাতে হুমকি জেনেও কাজ করছি।

তুরাগ পরিবহনের যাত্রী জাহাঙ্গীর আলম বলেন, ফতুল্লায় রড মিলে কাজ করি। কাজে না গেলে পরিবার নিয়ে উপোষ করতে হবে। জীবন গেলে যাক। কাজ করতে হবেই।

টঙ্গী এলাকার আওয়ামীলীগ কর্মী তাপস পাল বলেন, ঝুঁকি নিয়েই নির্বাচন করছি। উন্নয়নের প্রয়োজনেই নির্বাচন লাগবে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন বিএনপি কর্মী জানান, সব জিনিসের দাম বেশি। জীবন চলে না। আবার সব দল নির্বাচনে অংশগ্রহন করছে না। তাই ভোট নিয়ে ভাবছি না। এই অবস্থায় ভোট হওয়া সম্বব না।

টঙ্গী ট্রাফিক বিভাগের পরিদর্শক ( টিআই) মোমিন আলী বলেন, গণপরিবহনের শৃঙ্খলা বজায় রাখি আমরা। মানুষের নিরাপত্তা দেখে আমাদের অন্য ইউনিট। তবে আমারা মানুষের জান ও মালের নিরাপত্তা নিশ্চিতে সজাগ আছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *