কালীগঞ্জে কৃষি প্রনোদনা নিতে এসে আনসারের হামলার শিকার কৃষক

Slider গ্রাম বাংলা

মো: সাজ্জাত হোসেন, নিজস্ব প্রতিবেদকঃ গাজীপুরের কালীগঞ্জে উফসী ধানের বীজ ও সার নিতে এসে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে কর্মরত আনসারদের হামলার শিকার হয়েছে কৃষকরা। সোমবার (২৭ নভেম্বর) সকালে উপজেলা চত্বরে এ ঘটনা ঘটে।

জানা যায়, কালীগঞ্জ পৌরসভা, জাঙ্গালীয়া ও জামালপুর ইউনিয়নের ৭শত কৃষকের মাঝে কৃষি প্রনোদনা হিসেবে উফসী ধানের বীজ ও সার বিতরণ করা হয়। এসময় কৃষকরা ভাড়াকৃত অটোরিক্সাসহ প্রনোদনা নিতে উপজেলা চত্বরে প্রবেশ করেন। আকস্মিক উপজেলা পরিষদ কার্যালয়ে কর্তব্যরত আনসার সদস্যরা কৃষক ও তাদের ভাড়াকৃত অটোরিক্সা গুলোর উপর এলোপাথারি লাঠিচার্জ করলে একটি অটোরিক্সার সামনের গ্লাস ভেঙ্গে যায়। তবে এ ঘটনায় হতাহতের কোন সংবাদ এখনো পাওয়া যায়নি।

এ বিষয়ে কৃষক রাসেল জানান, আমিসহ ৮জন কৃষক একটি অটোরিক্সা নিয়ে প্রনোদনা আনতে উপজেলা কার্যালয়ের ভিতরে প্রবেশ করি। ভিতরে তখন আরো ১০-১২টি অটোরিক্সা ছিল। তখন আনসাররা অটোরিক্সা সরিয়ে নিতে বলে সময় না দিয়েই আমাদের উপর লাটি দিয়ে আঘাত করে। লাঠির আঘাতে আমার অটোরিক্সার সামনের গ্লাস ভেঙ্গে যায়।

এ সম্পর্কে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আজিজুর রহমান বলেন, ঘটনাটি শুনেছি। এ বিষয়ে ভালো করে শুনে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *