অবরোধের সমর্থনে রাজধানীতে ছাত্রশিবিরের মিছিল ও সমাবেশ

Slider বাংলার মুখোমুখি


সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং আটক সকল নেতাদের মুক্তির দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ও অন্যান্য রাজনৈতিক দলের ডাকা ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ কর্মসূচির সমর্থনে রাজধানীতে মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা।

মঙ্গলবার দপুর ১.৪৫ মিনিটে কেন্দ্রীয় দফতর সম্পাদক জাহিদুর রহমানের নেতৃত্বে রাজধানীর বাড্ডা এলাকায় মিছিল ও সমাবেশ করে নেতাকর্মীরা।

এছাড়া একই সময় কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক নুরুল ইসলামের নেতৃত্বে রাজধানীর মুগদা এলাকায় মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় মহানগর শাখার সভাপতি ও সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মিছিলোত্তর সমাবেশে শিবির নেতারা বলেন, ‘অবৈধ সরকার ভোট ডাকাতির মাধ্যমে জনগণের কাঁধে দুঃশাসন চাপিয়ে দিয়েছে। দেশের অর্থনীতি, গণতন্ত্র ও শিক্ষাব্যবস্থা আজ ধ্বংসের ধারপ্রান্তে। নির্বিচারে গুলি চালিয়ে নিরীহ গার্মেন্টস শ্রমিকদের হত্যা করা হচ্ছে। আমরা এর নিন্দা ও প্রতিবাদ জানাই। অনেক হয়েছে, আর নয়। অবিলম্বে আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান, আলেম-ওলামাসহ সকল রাজবন্দিদের মুক্তি দিতে হবে। ছাত্রশিবিরের সাত দফা দাবি মেনে নিতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে ফ্যাসিবাদী সরকারকে পদত্যাগ করতে হবে।’

ছাত্রসমাজকে উদ্দেশ্য করে তারা বলেন, ‘স্বৈর সরকার বিদায় করতে ছাত্রসমাজের অগ্রণী ভূমিকা পালন সময়ের দাবি। সুতরাং অবৈধ সরকারের পতন নিশ্চিত করতে রাজপথে নেমে আসুন। ঐক্যবদ্ধ প্রচেষ্টায় ফ্যাসিবাদের পতন নিশ্চিত করা হবে, ইনশাআল্লাহ।’
প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *