শ্রীপুরের গলদা পাড়ায় ৫ শতাধিক গজারী গাছ কেটেছে দুর্বৃত্তরা

Slider গ্রাম বাংলা


রমজান আলী রুবেল শ্রীপুর গাজীপুর প্রতিনিধি:
গাজীপুরের শ্রীপুর রেঞ্জের সরকারি বন বিভাগের জমি থেকে প্রকৃতিক ভাবে গড়ে উঠা কয়েক জাহার গজারি বনের গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। উপজেলার কাওরাইদ ইউনিয়নের শ্রীপুর রেঞ্জের বলদীঘাট বিটের আওতাধীন গলদা পাড়া এলাকার ধামলই মৌজা থেকে পাচ শতাধিক গজারি গাছ কেটে ফেলে রেখে চলে গেছেন।

শনিবার (২জুলাই) বিকালে সরেজমিনে গিয়ে স্থানীয়দের সাথে কথা হলে তারা জানান, গলদা পাড়া গ্রামের রহম আলীর ছেলে মতিবুর ও তোরাব আলীর ছেলে আতাবুরের পৈত্রিক সম্পত্তি। তারা বন বিভাগের অনুমতি ছাড়াই কাশিমপুর বাজারের কাঠ ব্যবসায়ী রবির কাছে গজারী গাছ বিক্রি করে।

কাঠ ব্যবসায়ী রফিকুল ইসলাম রবি বলেন, জোত জমির গাছ। স্থানীয় মতিবুর ও আতাবুরের কাছ থেকে কিনেছি। তবে কাটার জন্য বন বিভাগের কাছ থেকে অনুমতি নেয়া হয়নি এটি ভুল হয়েছে।

এই বিষয়ে জানতে চাইলে বন বিভাগের বলদীঘাট বিট কর্মকর্তা আতিকুর রহমান জানান, এমন একটি খবর পেয়েছি। বিস্তারিত জানতে ঘটনাস্থলে যাচ্ছি।

শ্রীপুর রেঞ্জের দায়িত্বে থাকা সদর বিট কর্মকর্তা মীর বজলুল রহমান বলেন, গাছ কাটার খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে বন বিভাগের লোকজন পাঠানো হয়েছে। কোন ব্যক্তি মালিকানা গাছ স্পটে পড়ে থাকলে বন বিভাগের কিছুই করনীয় থাকেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *