মির্জা ফখরুলকে গ্রেফতার শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে অন্তরায়, বললেন ৬৮ বিশিষ্টজন

Slider ফুলজান বিবির বাংলা


বিবৃতিতে বিশিষ্টজনেরা বলেন, রাজনীতিতে গণতান্ত্রিক রীতিনীতির চর্চা ফিরিয়ে আনতে মির্জা ফখরুলের মুক্তি গুরুত্বপূর্ণবিবৃতিতে বিশিষ্টজনেরা বলেন, রাজনীতিতে গণতান্ত্রিক রীতিনীতির চর্চা ফিরিয়ে আনতে মির্জা ফখরুলের মুক্তি গুরুত্বপূর্ণ

মির্জা ফখরুলকে গ্রেফতার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তির দাবিতে ৬৮ জন বিশিষ্ট নাগরিক বিবৃতি দিয়েছেন।

শুক্রবার (৩ নভেম্বর) বিএনপির চেয়ারপারসনের মিডিয়া সেলের সদস্য শামসুদ্দিন দিদার এ বিবৃতির কথা জানান।

বিবৃতিতে বলা হয়, একটি গণতান্ত্রিক রাজনৈতিক সমাজ প্রতিষ্ঠার জন্য জাতি আজ উন্মুখ। বর্তমান প্রধানমন্ত্রী নিজেও এ বিষয়ে তার অঙ্গীকারের কথা বলেছেন। আগামী তিন মাসের মধ্যে একটি নিরপেক্ষ সরকারের তত্ত্বাবধানে জাতীয় নির্বাচনের অনুষ্ঠানের মধ্যে দিয়ে সেটি করার দাবি জোরালো হচ্ছে।

এতে উল্লেখ করা হয়, ঠিক এই সময়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতার করে শান্তিপূর্ণ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানকে ঝুঁকিপূর্ণ করে তোলা হয়েছে বলে নিম্ন স্বাক্ষরকারীদের কাছে প্রতীয়মান হচ্ছে।

বিশিষ্টজনেরা বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মকাণ্ডে দৃঢ়ভাবে বিশ্বাসী বলে আমাদের কাছে প্রতীয়মান। রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতা যাতে শান্তিপূর্ণ পথে পরিচালিত হয় তার জন্যে মির্জা ফখরুলের ভূমিকা গুরুত্বপূর্ণ ও সর্বজনবিদিত। রাজনীতিতে সংঘাত পরিহার করে গণতান্ত্রিক রীতিনীতির চর্চা ফিরিয়ে আনতে মির্জা ফখরুলের মুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে আমরা মনে করি।

আমরা আশা করি অবিলম্বে তাকে মুক্তি দিয়ে সরকার একটি শান্তিপূর্ণ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের পথ সুগম করবে, বলে উল্লেখ করেন বিশিষ্টজনেরা।

বিবৃতিদাতাদের মধ্যে উল্লেখযোগ্য, বদরুদ্দীন উমর, প্রফেসর ড. ওয়াহিদউদ্দীন মাহমুদ, প্রফেসর ড. সালেহউদ্দীন আহমেদ, প্রফেসর আনু মুহাম্মদ, প্রফেসর ড. আনোয়ারউল্লাহ চৌধুরী, প্রফেসর ড. মাহবুব উল্লাহ, প্রফেসর ড. আহমেদ কামাল, প্রফেসর ড. সাইদুর রহমান, প্রফেসর ড. এটিএম নূরুল আমিন, প্রফেসর ড. সদরুল আমীন, প্রফেসর ড. আকমল হোসেন, প্রফেসর ড. ইউসুফ হায়দার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *