ঢাকা ময়মনসিংহ মহসড়কে যান চলাচল বন্ধ, পিকআপে আগুন

Slider গ্রাম বাংলা

আলী আজগর পিরু. গাজীপুর : শ্রমিক বিক্ষোভে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। গাজীপুর মহানগরের ভোগড়া বাইপাস এলাকায় শ্রমিক বিক্ষোভে মহাসড়ক বন্ধ হওয়ায় তীব্র যানযট দেখা দিয়েছে। সকাল সাড়ে ১১ টায় কে বা কাহারা কলম্বিয়া কারখানার সামনে একটি পিকআপে আগুন ধরিয়ে দেয়।

আজ সোমবার (৩০ অক্টোবর) সকাল ১০টার দিকে এ বিক্ষোভ শুরু। সাড়ে ১০ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত মহাসড়ক বন্ধ থাকে। এরপর চালু হলে ১২ টা থেকে আবার বন্ধ হয়ে যায়।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (এ এস পি) মোশারাফ হোসেন জানান, ঢাকা ময়মনসিংহ সড়কে যান চলাচল বন্ধ আছে। পরিস্থিতি নিয়ন্ত্রেণের আনার জন্য আমরা আমাদের সাধ্য মতো চেষ্টা করছি। কে বা কারা একটি পিকআপে আগুন দিয়েছে।

প্রত্যক্ষদর্শী আশ্রাফুল আলম বলেন, আমি বাসা থেকে বের হইছি গাছা থানায় একটি কাজে যাব। কিন্তু এক কিলোমিটার হেটে বাইপাস গাজীপুর মহানগর ভোগড়া এলাকায় এসেছি। আর যেতে পারিনি। এখন আবার বাসায় চলে যাচ্ছি।

জানা যায়, বেতন বৃদ্ধির দাবিতে ৬ষ্ঠ দিনের মতো গাজীপুরের ভোগড়া, বাইপাস, কোনাবাড়ী, এলাকায় আন্দোলন শুরু করছে গার্মেন্টস্ কারখানার শ্রমিকরা। গাজীপুরের ভোগড়া এলাকার আশপাশের শ্রমিকরা মহাসড়কে নেমে আন্দোলন শুরু করে। এসময় তারা বেতন বৃদ্ধির দাবি জানান।

আন্দোলনরত শ্রমিকরা জানান, বর্তমানে যাদের বেতন ৭ হাজার থেকে ৮ হাজার টাকা দেয়া হচ্ছে, তাদের বেতন ২৩ হাজার টাকা করার দাবি করেন। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে বর্তমান বেতনে তাদের চলতে খুব কষ্ট পেতে হচ্ছে। মাস শেষ হওয়ার আগেই বেতনের টাকা ফুরিয়ে যাচ্ছে। একপ্রকার তাদের অমানবিক জীবনযাপন করতে হচ্ছে বলে আন্দোলনরত শ্রমিকরা জানান।

আন্দোলনরত শ্রমিকেরা কয়েক স্থানে ভাংচুর করছে। টায়ার জ্বালিয়ে আগুণ ধরিয়ে দেয়।

শ্রমিক নেতা জালাল হাওলাদার জানান, আন্দোলন শুরু হয়েছে। আমি এখন শ্রমিকদের সাথে আন্দোলনে যাচ্ছিনা। আমাদের কয়েকজন পোষাক শ্রমিক নেতা গ্রেফতার হয়েছেন। এসব বিষয়ে কাজ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *