ঝালকাঠিতে জাতীয় শোক দিবস পালন

Slider বরিশাল

মো: সাইফুল ইসলাম, ঝালকাঠি থেকে: ঝালকাঠিতে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে।

আজ বুধবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে শহরের একটি শোক র‌্যালি বের করা হয়। জেলা প্রশাসক মো: হামিদুল হকের নেতৃত্বে প্রশাসন ও রাজনৈতিক দলের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ র‌্যালিতে অংশ নেয়। র‌্যালি শেষে স্থানীয় শিল্পকলা একাডেমি চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্প অর্পণ করা হয়।

এরপর শিল্পকলা একাডেমি মিলনায়তনে শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক মো: হামিদুল হক প্রধান অতিথি ছিলেন। জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মো: দেলোয়ার হোসেন মাতুব্বরের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন পুলিশ সুপার মো: জোবায়েদুর রহমান, সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, সহ-সভাপতি সিদ্দিকুর রহমান, যুগ্ম সম্পাদক মোবারক হোসেন মল্লিক ও মুক্তিযোদ্ধা এম এ আলাউদ্দিন।

এ ছাড়াও আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন দিনব্যাপী শোক দিবস উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করছে। সকাল ১১টায় ঝালকাঠি জেলা জজ আদালত ও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের উদ্যোগে জেলা জজের এজলাশ কক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। জেলা ও দায়রা জজ মো: ইখতিয়ারুল ইসলাম মল্লিকের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস.কে.এম. তোফায়েল হাসান, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: আশরাফুল ইসলাম, যুগ্ন জেলা ও দায়রা জজ মো: রফিকুল ইসলাম, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এইচ.এম.কবীর হোসেন, আইনজীবী সমিতির সভাপতি এড. আব্দুল মান্নান রসুল, সাধারণ সম্পাদক এড. বদরুল মিল্লাত খোকন, জিপি তপন কুমার রায় চৌধুরী প্রমুখ।

ঝালকাঠিতে ট্রাফিক সপ্তাহে ৭লাখ টাকা আদায়, মামলা ১৩’শ !

মো: সাইফুল ইসলাম, ঝালকাঠি থেকে: গত ৫ আগস্ট থেকে ১৪ আগস্ট পর্যন্ত সারাদেশে একযোগে ট্রাফিক সপ্তাহ উদযাপিত হয়েছে। এতে ঝালকাঠি জেলার গুরুত্বপূর্ণ ১০টি স্থানে চেকপোস্ট বসানো হয়েছে।

জেলা পুলিশের ট্রাফিক বিভাগের সাথে থানা পুলিশ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের রোভার স্কাউট, গার্লস গাইড ও বিএনসিসি শিক্ষার্থী সদস্যরা কাজ করেছে। প্রতিটি চেকপোস্ট পয়েন্টে ৮/৯ জন করে শিক্ষার্থী সদস্য ও ৫/৬ জন করে পুলিশ দায়িত্ব পালন করেছে। এসময় হেলমেট, বৈধ কাগজ, ড্রাইভিং লাইসেন্স, ইন্সুরেন্স, অতিরিক্ত বহনসহ বিভিন্ন অভিযোগে জেলায় প্রায় ১ হাজার ৩’শ মামলা হয়েছে। জব্দ করা হয়েছে ১৫টি গাড়ি, যার মধ্যে ১৪টি মোটর সাইকেল ও ১টি প্রাইভেটকার। এতে রাজস্ব আদায় হয়েছে প্রায় ৭লাখ টাকা।

ঝালকাঠি জেলা পুলিশের ট্রাফিক বিভাগের ইন্সপেক্টর (টিআই) মামুন জানান, জেলা পুলিশ সুপার মোঃ জোবায়েদুর রহমানসহ উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা অনুযায়ী জনসাধারনকে আইনের প্রতি শ্রদ্ধাশীল করতে জনসচেতনতা মূলক এ ট্রাফিক সপ্তাহ উদযাপন করা হয়েছে। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) গত ৫ আগস্ট থেকে ১১ আগস্ট পর্যন্ত জাতীয়ভাবে ট্রাফিক সপ্তাহ ঘোষণা করেন। পরবর্তীতে এর মেয়াদ আরো ৩দিন বাড়িয়ে ১৪আগস্ট পর্যন্ত থাকে। এতে আনুমানিক প্রায় ৭লক্ষ টাকার রাজস্ব আদায় করা হয়েছে। ১৩’শ মামলা ও ১৫টি গাড়ি জব্দ করা হয়েছে। গুরুত্বপূর্ণ ১০টি স্থানে ট্রাফিক পুলিশের সাথে থানা পুলিশ এবং রোভার স্কাউট, গার্লস গাইড ও বিএনসিসি শিক্ষার্থীরা সহযোগিতা করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *