শারদীয় দুর্গাপূজা উপলক্ষে গাজীপুরে র‌্যাব-১ এর বিশেষ নিরাপত্তা ব্যবস্থা

Slider গ্রাম বাংলা


রমজান আলী রুবেল শ্রীপুর গাজীপুর প্রতিনিধিঃ ধর্ম যার যার উৎসব সবার” এই লক্ষ্যে সামাজিক সম্প্রীতি রক্ষায় শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে শারদীয় দুর্গাপূজা-২০২৩ উদযাপন উপলক্ষে গাজীপুর র‌্যাব-১ এর বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

গাজীপুর মহানগরীর শিববাড়ী শ্রী শ্রী ইন্দ্রেশ্বর শিব মন্দির পরিদর্শন করে র‌্যাব-১ অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ মোসতাক আহমেদ, বিএসপি, পিপিএম, পিএসসি সাংবাদিকদের জানান।

এ সময় তিনি আরো বলেন, দুর্গোৎসব এর পাশাপাশি দেশের সার্বিক নিরাপত্তা এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার অংশ হিসেবে র‌্যাব-১ এর আওতাধীন এলাকা নারায়নগঞ্জসহ ঢাকা বিভাগের অন্যান্য জেলা এবং গাজীপুর জেলাতে র‌্যাব-১ এর পর্যাপ্ত টহল মোতায়েন রাখা হয়েছে। জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় এবং যেকোনো ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ তিনটি জেলায় (ঢাকা, নারায়নগঞ্জ ও গাজীপুর) নিয়মিত রোবাষ্ট পেট্রোল পরিচালনা করা হচ্ছে এবং গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ধারাবাহিকভাবে চেকপোস্ট কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। পাশাপাশি সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ যেন কোন গুজব ছড়াতে না পারে এবং যেকোন ধরনের সাইবার অপরাধ নিয়ন্ত্রণের জন্য র‌্যাব-১ এর সাইবার মনিটরিং সেল সার্বক্ষণিক তদারকি করছে। এ বছর র‌্যাব-১ এর আওতাধীন পূজামন্ডপগুলোর মধ্যে আইন-শৃঙ্খলা বিবেচনায় অধিক গুরুত্বপূর্ণ এবং গুরুত্বপূর্ণ মন্ডপগুলো চিহ্নিত করে বিশেষ নিরাপত্তা প্রদানের লক্ষ্যে র‌্যাব-১ কর্তৃক রোবাষ্ট পেট্রোল এবং ধারাবাহিক চেকপোস্ট কার্যক্রম অব্যাহত রয়েছে।

পাশাপাশি নিয়মিত বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে পূজা উদযাপন কমিটির সাথে সার্বক্ষনিক যোগাযোগ এবং যেকোনো পরিস্থিতি মোকাবেলায় র‌্যাব-১ এর পর্যাপ্ত সংখ্যক রিজার্ভ ফোর্স মোতায়েন রয়েছে। এ সময় উপস্থিত ছিলেন গাজীপুর র‌্যাব-১ কমান্ডার মেজর মোহাম্মদ ইয়াসির আরাফাত হোসেন, বিপিএম (সেবা)-সহ পূজা উদযাপন কমিটির সভাপতি সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ, পূজারী ও বিভিন্ন শ্রেণি-পেশার দর্শনার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *