শ্রীপুরে বৃষ্টির পানিতে কল-কারখানার বর্জ জনদূর্ভোগ চরমে

Slider গ্রাম বাংলা

Gazipur 24-07-15

 

 

 

 

রাতুল মন্ডল শ্রীপুর থেকে: গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের ১নং ওয়ার্ড ও ২নং গাজীপুর ইউনিয়নের নগর হাওলা উত্তরপাড়া ও আবদার গ্রামের দুই হাজার পরিবার পানিবন্ধি অবস্থায় জীবন যাপন করছে।

সরেজমিনে ঘুরে দেখা যায় নগর হাওলা উত্তরপাড়া ও আবদার গ্রামের কল-কারখানা স্থাপনের মাঝে পানি চলাচলের জায়গা মাটি দিয়ে বরাট করায় এবং জৈনা বাজারের সব বর্জ্য ময়লা দিয়ে সরকারী কালর্ভাড ভরে ফেলার কারনে অল্পবৃষ্টি হলেই পানিবন্ধি হয়ে পরে র্জহাজার হাজার পরিবারের মানুষ।

তার মাঝে আবার কিছু সংখ্যক ফেক্টরীর বর্জ্যপানি যোগহয়ে জলাবন্ধত¦ার সৃষ্টি করছে ঐ এলাকা।
স্থানীয় লোকজনদের কথা অনুযায়ী জানা যায়, আমরা বিগত ১৫দিন জাবত পানিবন্ধি অবস্থায় বসবাস করছি।
জলের সাপ ব্যাঙ নানা পোকামাকড় ঘরবাড়ি দখল করছে। রাতে ঘোমাতে গেলে আমাদের শিশুসন্তান সহ সকলেই ভয়ে রাত কাটাতে হচ্ছে।
তবে এ রকমটি আগে কখনো ছিলো না কিন্তু এলাকায় কিছু কল-কারখানা স্থাপনের মধ্যদিয়ে পানি চলাচলের রাস্তা মাটি দিয়ে বরাট করার কারনে পানিবন্দি হয়ে পরেছি।
এখন আমাদের গবাদি পশু সহ আমদের খাবারের জন্য চোলায় আগুন ধরাতে পারছি না। কারন চোলায়, পানি মাঠে পানি, চার পাশে পানি আর পানি।
আমাদের ছেলে মেয়েরা স্কুলে যাওয়ার জন্য বাসা থেকে বের হয়ে যায় কিন্তু পানির মধ্যে পরে জামা কাপড় স্কুলের বইখাতা সহ যাবতীয় জিনিস বিজে যায়। এ অবস্থায় কল-কাখানার র্কতৃপক্ষর কাছে বারবার অবহিত করলেও তারা এ ব্যপারে কোন ব্যবস্থা নিচ্ছে না। এলাকার কিছু ভুমি দষ্যূ দালালদেরকে হাত করে সবকিছু থেকে পাসকাটিয়ে বেরায় ফেক্টরীর মালিক সহ সকল কর্মকর্তারা।

২নং গাজীপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড মেম্বার মো: দোলাল মিয়া, এবং তেলিহাটি ইউনিয়নের ১নং ওয়ার্ড মেম্বার মো: ফজলুল হক বলেন আমার এ বিষয়ে কোনকিছু জানি না তবে এলাকায় গিয়ে দেখবো।
স্থানীয় লোকজনের মাঝে মোহাম্মদ রহমত উল্লাহ,পারভীন আক্তার, আসমাঅক্তার ,আলাল উদ্দিন, সামছুল হক মড়ল,জুয়েল,জসিম,হাবিুর রহমান,আফিরউদ্দিন,শাজাহান,তারেক হাসান রানা,আকবর আলী,মোতালেব খান,চানমিয়া,আইনুদ্দীন,রহিম মিয়া,নাজমুল হক, আ: ছালাম খান,হোসেন আলী সহ আরো অনেকেই বলেন আমরা স্থানীয় মেম্বার ও মহিলা মেম্বারকে বহুবার জানানো হয়েছে।
কিন্তু আমরা কোনভাবেই চেয়ারম্যন এর দেখা পায়নি এখন আমারা উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি দরখাস্ত দেবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *