আজ বাদ পড়বেন মাহমুদউল্লাহ!

Slider খেলা


বিশ্বকাপে বাংলাদেশের পরিচিত প্রতিপক্ষ ইংল্যান্ড। ২০০৭ থেকে প্রতি আসরেই দেখা হয় উভয়ের। মোড়ল দলগুলোর মাঝে বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষেই সবচেয়ে সফল টাইগাররা। সবকিছু ঠিক থাকলে আজ ফের হবে দেখা, গোটা বিশ্ব আরো একবার দেখবে বাঘে-সিংহের লড়াই।

তবে লড়াইয়ের ভিতরও লড়াই রয়েছে, দলের ভেতর শীতল লড়াই চলছে একাদশ নিয়ে৷ আবারো আলোচনায় মাহমুদউল্লাহ রিয়াদ। জোর গুঞ্জন উঠেছে একাদশ থেকে বাদ পড়তে পারেন তিনি। দলের প্রয়োজনে তাকে না দেখা যেতে পারে তারই প্রিয় প্রতিপক্ষের বিপক্ষে।

ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের চার দেখায় সমান দুবার জিতে নেয় বাংলাদেশ। সেই দুই জয়েই মাহমুদউল্লাহ ছিলেন বড় নায়ক। ২০১১ বিশ্বকাপে হঠাৎ ধসে ভেঙে পড়া দলকে টেনে নিয়ে যান জয়ের বন্দরে। আর ২০১৫ বিশ্বকাপে কি করেছেন তা কি বলতে হবে আলাদা করে? এই ম্যাচেই তুলে নেন বিশ্বকাপে নিজের ও দেশের প্রথম শতক।

২০১৯ বিশ্বকাপে তেমন কিছু করতে না পারলেও এবার অবশ্য ফের সুযোগ এসেছে তার সামনে নতুন কিছু করার। আবারো ইংল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ। তবে আগের তিন আসরের মতো মাহমুদউল্লাহ এখন আর অটো চয়েজ নেই, একাদশে জায়গা পেতে তাকে লড়তে হচ্ছে বাকিদের সাথে।

আফগানিস্তানের বিপক্ষে সুযোগ পেলেও হঠাৎ দলের প্রয়োজনে বদলে যেতে পারে একাদশ, যেখানে সবচেয়ে বেশি সম্ভাবনা মাহমুদউল্লাহর বাদ পড়ার। সাম্প্রতিক ফর্ম আর পজিশন বিবেচনায় কাঁটা পড়তে পারেন তিনি। তার বদলে বোলিং অলরাউন্ডার বিবেচনায় শেখ মেহেদী বা নাসুম আহমেদ জায়গা করে নিতে পারেন একাদশে।

মূলত মাহমুদউল্লাহ থাকলেও তাকে খেলতে হচ্ছে নম্বর আটে। যা তার জন্য অস্বস্তিকর ও সঠিক পজিশন নয়। আবার সেই জায়গা থেকে বল হাতেও তার সার্ভিস চায় দল৷ যা বিগত ম্যাচে দিতে পারেননি তিনি। ফলেই বল করতে পারেন, এমন কাউকেই খুঁজছে দল।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তানজিদ তামিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মেহেদী মিরাজ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *