দক্ষিণ বনশ্রী থেকে অপহৃত শিক্ষক উদ্ধার, আটক ৫

Slider ফুলজান বিবির বাংলা


রাজধানীর দক্ষিণ বনশ্রী কাজীবাড়ি টিঅ্যান্ডটি টাওয়ার এলাকার একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে অপহৃত এক ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। এ সময় পাঁচ অপহরণকারীকে গ্রেফতার করেছে অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

অভিযানে গ্রেফতারদের থেকে ছয়টি মোবাইল ফোন, নগদ টাকা, লাঠি, হাতুড়ি ও অপহরণে ব্যবহৃত রশি উদ্ধার করা হয়েছে।

গ্রেফতাররা হলেন বিলকিস ওরফে তানিয়া (৩০), মো: বিপ্লব (৩০), ইব্রাহিম হোসেন রাজু (২৯), লিংকন খলিফা (২৪) ও আমির শেখ (৩০)।

এটিপি সদর দফতারের পুলিশ সুপার (অপারেশন্স) মো: সানোয়ার হোসেন জানান, এক সপ্তাহ আগে ফেসবুকে অভিযুক্ত বিলকিসের সাথে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের একজন পুরুষ শিক্ষকের পরিচয় হয়। এরপর থেকে বিলকিস উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তির বিষয়ে সহায়তা চাওয়াসহ বিভিন্ন অজুহাতে ফেসবুকে ভুক্তভোগীর সাথে যোগাযোগ করতে থাকে।

একপর্যায়ে গত বৃহস্পতিবার সকালে ওই শিক্ষক তার এক ভাইয়ের সাথে দেখা করতে খিলগাঁও থানার রামপুরা বনশ্রী এলাকায় যান।

খবর পেয়ে বিলকিস ওই শিক্ষককে ফোনে ডেকে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তির বিষয়ে আলোচনার জন্য বনশ্রীর ১০ তলা মার্কেটের সামনে তার সাথে দেখা করার অনুরোধ জানান।

ভুক্তভোগী শিক্ষক সেখানে গেলে গ্রেফতার বিলকিস তার সহযোগীদের নিয়ে তাকে জোরপূর্বক অপহরণ করে দক্ষিণ বনশ্রী কাজীবাড়ী টিঅ্যান্ডটি টাওয়ার এলাকার একটি বাড়ির ছয়তলার ফ্ল্যাটে নিয়ে যায়।

পরে অপহরণকারীরা ভুক্তভোগীকে হত্যার হুমকি দিয়ে হাত-পা বেঁধে লাঠি-হাতুড়ি দিয়ে নির্যাতন করে নগদ তিন হাজার টাকা এবং বিকাশ অ্যাকাউন্ট থেকে ২০ হাজার টাকা ছিনিয়ে নেয়।

এছাড়া, তারা মোবাইল ফোনে ভুক্তভোগীর আপত্তিকর ভিডিও রেকর্ড করে ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দেয়।

এছাড়া, একই দিনে মুক্তিপণ হিসেবে অপহরণকারীরা ভুক্তভোগীকে তার পরিবারের কাছ থেকে দুই লাখ টাকা আনতে বলে। অন্য কোনো উপায় না পেয়ে ভুক্তভোগী তার ভগ্নিপতির সাথে ফোনে যোগাযোগ করে অপহরণকারীদের দেয়া বিকাশ নম্বরের মাধ্যমে দুই লাখ টাকা পাঠাতে বলে।

ভুক্তভোগীর ফোন বন্ধ থাকায় এবং বুধবার তিনি বাড়ি না ফেরায় তার ভাবি রাজধানীর কলাবাগান থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

পরের দিন বৃহস্পতিবার অপহৃত শিক্ষক আবার তার ভাবির সাথে ফোনে যোগাযোগ করে টাকা পাঠাতে বলেন। অবশেষে ভুক্তভোগীর দুলাভাই বিকাশের মাধ্যমে দুইবার ৪৫ হাজার টাকা পাঠান।

এরই মধ্যে নিহতের পরিবারের সদস্যরা বিষয়টি এটিইউ সদর দফতরে অবহিত করেন।

অভিযোগের পরিপ্রেক্ষিতে শুক্রবার রাত ১০টা ৪৫ মিনিটে স্থানীয় খিলগাঁও থানা পুলিশের সহায়তায় বনশ্রীতে অভিযান চালিয়ে অপহরণকারী পাঁচজনকে আটক করে ভিকটিমকে উদ্ধার করে এটিইউ। সূত্র : ইউএনবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *