খুলনা থেকে কলকাতার উদ্দেশ্যে মৈত্রী এক্সপ্রেস-২

Slider খুলনা ফুলজান বিবির বাংলা বাংলার সুখবর সামাজিক যোগাযোগ সঙ্গী

khulna train

 

 

 

মোহাম্মদ রাহাদ রাজা (ভ্রাম্যমাণ প্রতিনিধি) #  আজ শনিবার (৮ এপ্রিল/১৭) আনুষ্ঠানিকভাবে পরীক্ষামূলক যাত্রা শুরু হলো প্রথম যাত্রীবাহী ট্রেন মৈত্রী এক্সপ্রেস-২।

সকাল ৮টা ১০ মিনিটে কলকাতার উদ্দেশ্যে ট্রেনটি খুলনা স্টেশন ত্যাগ করে। খুলনা রেলওয়ে স্টেশনে উপস্থিত থেকে ট্রেনটিকে বিদায় জানান খুলনা রেলওয়ের স্টেশন মাস্টার কাজী আমিরুর ইসলামসহ হাজারও উৎসুক জনতা। উদ্বোধনী ট্রেনে চড়লেন রেলওয়ে মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান। এছাড়া ট্রেনটিতে রেলওয়ের পদস্থ কর্মকর্তারা এবং সাধারণ মানুষও যাত্রী হয়েছেন।

খুলনা রেলস্টেশনের স্টেশন মাস্টার কাজী আমিরুল ইসলাম আমাদের ভ্রাম্যমাণ প্রতিনিধি কে জানান, ফুল ও রঙিন কাপড় দিয়ে সাজানো সাদার মাঝে লাল সবুজ রেখা টানা ৫টি বগির ট্রেনটি খুলনা-যশোর-বেনাপোল হয়ে ভারতের পেট্রাপোল-বনগাঁ দিয়ে কলকাতার শিয়ালদহ স্টেশনে পৌঁছাবে। পথিমধ্যে সকাল ১০ টায় বেনাপোল স্থলবন্দরে খুলনা-কলকাতার মধ্যে পরীক্ষামূলক আন্তঃদেশীয় ট্রেনটি নয়াদিল্লি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বেনাপোল স্টেশন থেকে রেলপথমন্ত্রী মুজিবুল হক এই ভিডিও কনফারেন্সে যোগ দেবেন। অনুষ্ঠানের পর ট্রেনটি কলকাতা যাবে এবং আগামীকাল রোববার সকাল ৮ টা ৫ মিনিটে কলকাতা থেকে খুলনায় উক্ত ট্রেনটি ফেরত আসবে।”

খুলনাসহ এ অঞ্চলের মানুষ আনুষ্ঠানিকভাবে ট্রেনটি চালু হওয়ায় খুলনাবাসীর অনেক দিনের স্বপ্ন পূরণের পাশাপাশি বেনাপোল স্থলবন্দর হয়ে কলকাতায় মাত্র ৩ ঘণ্টা ৩০ মিনিটে পৌঁছে যেতে পারবেন ।  এতে দুই দেশের আমদানি- রপ্তানি বাণিজ্যে সম্প্রসারণ ঘটবে বলেও স্থানীয়রা মনে করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *