গাজীপুরে দেয়াল ধ্বসে স্বামী-স্ত্রী ও শিশুর মৃত্যু

Slider গ্রাম বাংলা


গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈরের সফিপুরের রতনপুর এলাকায় মাটির ঘরের দেয়াল ধ্বসে স্বামী ও স্ত্রী দুই জনের মৃত্যু হয়েছে। কোনাবাড়িতে মারা গেছে এক শিশু।

শুকবার (৬ অক্টোবর) রাতে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ।

নিহতরা হলেন, কালিয়াকৈর উপজেলার রতনপুর নলিপাড়া গ্রামের হোসেন আলীর ছেলে এমারত হোসেন (৬৫) ও তার স্ত্রী আছিয়া বেগম (৫০)। মাঝরাতে মাটির ঘরের দেয়াল ধসে পড়লে স্বামী স্ত্রী দুজনেই চাপা পড়েন এবং ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। শুক্রবার সকালে আশপাশের লোকজন ও তার স্বজনরা দেখতে পেয়ে তাদের মৃতদেহ উদ্ধার করেন।

ইউএনও জানান, স্বামী- স্ত্রী দুজন ওই মাটির ঘরে ঘুমিয়ে ছিলেন। রাতের কোন এক সময় মাটির ঘরের দেয়াল ধ্বসে পড়ে, এতে তাদের মৃত্যু হয়। সকালে স্থানীয়রা বিষয়টি টের পায়। বৃহস্পতিবার মুষলধারে বৃষ্টির কারণে মাটির ঘরের দেয়াল চাপায় স্বামী-স্ত্রী মারা গেছেন।

নিহতদের স্বজন শরিফ আহমেদ জানান, নিহত এমারত হোসেন শফিপুর বাজারে চালের ব্যবসা করেন। বাড়িতে বিল্ডিং টিনশেড ঘর ও পুরনো জীর্ণ মাটির ঘর ছিল। বিল্ডিং ঘরে ছেলে তার পরিবার নিয়ে থাকতো আর মাটির ঘরে তারা স্বামী স্ত্রী বসবাস করতো। বৃহস্পতিবার রাতের খাবার শেষে যে যার মতো ঘুমাতে যায়। রাত ১২ টার দিকে শব্দে পেয়ে নিহতের ছেলের ঘুম ভাঙ্গে। ঘুম ভাঙ্গলে বাড়িতে চোর এসেছে মনে করে গরুর গোয়াল ঘর দেখে সে আবার ঘুমিয়ে পড়ে। সকাল আটটায় ঘুম থেকে জেগে দেখে মাটির ঘরের পেছনে অংশ ধ্বসে পড়েছে। সেখানে চাপা পড়া অবস্থায় তার মা-বাবার মরদেহ উদ্ধার করা হয়। ঘরের পেছনের অংশ ধ্বসে পড়ার রাতে বিষয়টি তারা বুঝতে পারেননি।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ওয়্যার হাউজ ইন্সপেক্টর ইফতেখার হোসেন রায়হান চৌধুরী বলেন, মাটির ঘরের দেয়াল চাপায় স্বামী-স্ত্রী দুজন মারা গেছেন। স্থানীযরা মরদেহ উদ্ধার করেছে।

কালিয়াকৈর উপজেলার মৌচাক ইউনিয়ন পরিষদের ওয়ার্ড মেম্বার আব্দুল বাতেন স্বামী স্ত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন তাদের দাফন কাফনের ব্যবস্থা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *