সেমিফাইনালে ভারতের কাছে হার, স্বর্ণ জয়ের স্বপ্ন শেষ বাংলাদেশের

Slider খেলা


এশিয়ান গেমসের ফাইনালে উঠা হলো না বাংলাদেশের মেয়েদের। শেষ হয়ে গেছে স্বর্ণ জয়ের স্বপ্ন। ভারত বাধায় সেমিফাইনালেই আটকে গেছে টাইগ্রিসরা, হেরেছে ৮ উইকেটের বড় ব্যবধানে। যদিও রূপা জয়ের সম্ভাবনা এখনো টিকে আছে জ্যোতির দলের।

এশিয়ান গেমসে আজ চীনের হাংজুর জিজিয়াং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাঠে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হয় খেলা। যেখানে আগে ব্যাট করে ১৭.৫ ওভারে মাত্র ৫১ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে ৮.২ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ দল শুরু থেকেই বিপর্যয়ের মধ্যে পড়ে। গোটা ইনিংসে শূন্য রানেই আউট হয়েছেন ৫ ব্যাটার। একজন কেবল ছুঁতে পেরেছেন দুই অঙ্ক, সেটাও অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ১৭ বলে করেন ১২ রান। দ্বিতীয় সর্বোচ্চ ৯ রান করেন নাহিদা আক্তার।

১৭.৫ ওভারে বাংলাদেশকে গুটিয়ে দেয়ার পথে সর্বোচ্চ ৪ উইকেট নেন পূজা ভাস্ত্রকর।

সহজ লক্ষ্য তাড়া করতে নামা ভারতীয় ব্যাটারদের ওপর চাপ সৃষ্টি করতে পারেনি বাংলাদেশ। দুটো উইকেট পড়লেও তা জয়ের পথে বাঁধা হয়নি। ৮.২ ওভারেই মিশন সম্পন্ন করে ভারত নারী দল। সর্বোচ্চ ২০ রানে অপরাজিত জেমাইমাহ রদ্রিগেজ। ১৭ রান করে আউট হন শেফালি ভার্মা।

আগামীকাল ফাইনালে ভারত খেলবে আজ দ্বিতীয় সেমি-ফাইনালে পাকিস্তান ও শ্রীলঙ্কার মাঝে জয়ী দলের বিপক্ষে। বাংলাদেশ খেলবে আরো একটি ম্যাচ, সেটি রৌপ্য জয়ের আশায়। আগামীকাল তাদের প্রতিপক্ষে পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচের পরাজিত দল।

২০১০ ও ২০১৮ এশিয়ান গেমসে রুপা জিতেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। এবার বাংলাদেশের আশা ছিল ফাইনালে খেলার। কিন্তু এখন সেই স্বপ্ন কেবল রুপা জয়ে আঁটকে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *