ক্ষমতাসীনদের পক্ষে ভোট চাওয়া জামালপুরের ডিসি ইমরানকে বদলি

Slider বাংলার মুখোমুখি


আগামী জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকার পক্ষে ভোট চেয়ে বিতর্কিত জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) মো: ইমরান আহমেদকে বদলি করা হয়েছে। একইসাথে সেখানে নতুন জেলা প্রশাসক নিয়োগ দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপনে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

ইমরান আহমেদকে প্রত্যাহার করে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

এছাড়া জামালপুরে নতুন জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির উপপরিচালক (উপসচিব) মো: শফিউর রহমান।

উল্লেখ্য, গত সোমবার (১১ সেপ্টেম্বর) জামালপুরের মাদারগঞ্জ পৌরসভার নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ডিসি ইমরান আহমেদ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে আগামী নির্বাচনে নৌকার পক্ষে ভোট চেয়ে বক্তব্য দেন। পরদিন মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে তার সেই বক্তব্যের ভিডিও ভাইরাল হয়। এ নিয়ে গণমাধ্যমেও খবর প্রকাশিত হয়।

এরপর এই ঘটনার সত্যতা যাচাই করে জামালপুরের জেলা প্রশাসক মো: ইমরান আহমেদের বিষয়ে ব্যবস্থা গ্রহণ করতে মন্ত্রিপরিষদ সচিবকে চিঠি দিয়েছিল নির্বাচন কমিশন (ইসি)। গত বুধবার বিকেলে গণমাধ্যমে পাঠানো ইসির সহকারী পরিচালক (জনসংযোগ) মো: আশাদুল হকের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তার এক দিন পর জামালপুরের জেলা প্রশাসক থেকে ইমরান আহমেদকে বদলি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *