কাল সোমবার গাজীপুর সিটিমেয়রের দায়িত্ব নিবেন জায়েদা খাতুন

Slider গ্রাম বাংলা


গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনে মেয়র হিসেবে জায়েদা খাতুন আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নিতে যাচ্ছেন আগামীকাল সোমবার। ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণের আজ ছিলো শেষ কর্ম দিবস।

আজ রবিবার(১০ সেপ্টেম্বর) দুপুর ৩টায় গাজীপুর সিটি করপোরেশনের সভাকক্ষে শেষ কর্মদিবস ও মাসিক সভা অনুষ্ঠিত হয়।

গাজীপুর সিটি করপোরেশনে ভারপ্রাপ্ত মেয়রের আসাদুর রহমান কিরণ বলেন, আজকে আমি চলে যাচ্ছি। আমি আগামীকাল সোমবার ১২ টা পর্যন্ত ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করবো।আগামীকাল নতুন মেয়র হেসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন জায়েদা খাতুন। তিনি যদি মনে করেন, তার কখনো সহযোগিতা দরকার, আমরা তাকে সহেযাগিতা করবো।
তিনি বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে গাজীপুর সিটি করপোরেশনে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দুই বার দায়িত্ব পালন করার সুযোগ দিয়েছেনে।এই জন্য প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি আমার দায়িত্ব পালনে সর্বোচ্চ চেষ্টা করেছি।

তিনি বলেন, গাজীপুর সিটি কর্পোরেশনের এই সিটিতে বেহাল অবস্থা ছিলো। সেই দশা থেকে আজ এটি বাংলাদেশের অন্যতম একটি প্রতিষ্ঠান।আমার কর্মকালীণ সময়ে জনগনের স্বার্থে আমাদের কাজগুলো আমরা একটি প্রতিবেদন আকারে একটি বইয়ে প্রকাশ করেছি। প্রতিবেদনে সমস্ত জিনিসগুলো উল্লেখ আছে।

এদিকে আগামীকাল সোমবার (১১ সেপ্টেম্বর)দুপুরে এক বর্ণাঢ্য আনুষ্ঠানিকতায় গাজীপুরের বঙ্গতাজ অডিটোরিয়ামে স্বাগত জানানো হবে গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নারী মেয়রকে।
জানা যায়,গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করার পর নির্বাচিত দুইজন কাউন্সিলর ও সংরক্ষিত আসনের নির্বাচিত কাউন্সিলরের সমন্বয়ে তিন সদস্যের প্যানেল মেয়র গঠন করেছিলো স্থানীয় সরকার মন্ত্রণালয়। এতে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পেয়েছিলেন কাউন্সিলর আসাদুর রহমান কিরণ।

প্রসঙ্গত: চলতি বছরের ২ মে গাজীপুর সিটিকরপোরেশনের তৃতীয় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী এডভোকেট আজমত উল্লাহ খানকে হারিয়ে মেয়র হন স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন। জায়েদা খাতুন সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *