এখন দেশে আর মাটির ঘর, কুঁড়েঘর নেই : আইজিপি

Slider সিলেট

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, ২০০৬ সালে আমি দেশের বিভিন্ন জায়গা ঘুরে দেখেছি কুঁড়েঘর, মাটির ঘরে দেশের মানুষ বসবাস করছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্বগ্রহণের পর দেশে বিরাট উন্নয়ন হয়েছে। এখন আর কুড়ে ঘর, মাটির ঘর নাই। এই উন্নয়নের কারণে আমার প্রত্যন্ত উপজেলা শাল্লাও এখন ভূমিহীন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ এখন বাস্তবায়নের পথে।

আজ বুধবার বিকেলে আইজিপি তার জন্মভিটা সুনামগঞ্জের শাল্লা উপজেলায় জন্মাষ্টমী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বৃহস্পতিবার বিকেলে শাল্লা উপজেলা সদরে অবস্থিত শ্রীশ্রী কালী মন্দির প্রাঙ্গণে ভগবান শ্রীকৃষ্ণের ৫ হাজার ২৪৯তম আবির্ভাব তিথি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ঘুঙ্গিয়ারগাঁও বাজার কালী মন্দির কমিটির সভাপতি ও বাহাড়া ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ চৌধুরী নান্টুর সভাপতিত্বে এবং পূজা উদযাপন পরিষদ শাল্লা শাখার সদস্য চম্পা তালুকদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শফিউল রহমান, সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, সুনামগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, শাল্লা পূজা উদযাপন পরিষদ সভাপতি অধ্যাপক তরুণ কান্তি দাস প্রমুখ।

আইজিপি আরো বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীন দেশে আমরা সবাই বাঙালি। অসাম্প্রদায়িক চেতনায় হিন্দু-মুসলিমসহ সব ধর্মের মানুষ একসঙ্গে মিলেমিশে থাকতে চাই। কেউ আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি লঙ্গন করলে বরদাস্ত করব না। আমরা অসাম্প্রদায়িক চেতনার মানবিক মূল্যবোধ সম্পন্ন একটি সমাজে আমরা বসবাস করতে চাই।

আইজিপি মামুন, হিন্দু সম্প্রদায়ের উদ্দেশে বলেন, আপনাদের যেকোনো ধর্মীয় ও সামাজিক উৎসব, পূজাপার্বণ, জাঁকজমকপূর্ণভাবে নির্বিঘ্নে উদযাপন করুন। আমাদের যত ধরনের সহযোগিতা দরকার আমরা সহযোগিতা করব। বাংলাদেশ পুলিশ সব সময় আপনাদের পাশে থাকবে।

আইজিপি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে দেশের হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে এদেশকে পাকিসস্তানিদের পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করেছে। সাম্প্রদায়িক সম্প্রীতির এই দেশ কখনো কোনো অপশিক্তর আস্তানা হতে পারে না।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কারণে এ দেশে এখন অসাম্প্রদায়িক চেতনার পরিবেশ সৃষ্টি হয়েছে। সবাইকে এই চেতনায় পথ চলতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *